ঢাকা, মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:১৪:২৩

মেসি জাদুতে ইউভেন্তুসকে হারাল বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৬ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবার

ইউভেন্তুসকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ সূচনা করেছে বার্সেলোনালিওনেল মেসির নৈপুণ্যে মঙ্গলবার রাতে কাম্প নউয়ে ‘ডি’ গ্রুপের ম্যাচে ইতালিয়ান চ্যাম্পিয়নদের ৩-গোলে হারিয়েছে বার্সেলোনা

এর আগের মৌসুমে কোয়ার্টার-ফাইনালে দুই লেগ মিলিয়ে এই ইউভেন্তুসের কাছেই ৩-০ গোলে হেরে ছিটকে পড়েছিল বার্সেলোনা।

এদিন খেলার ২০তম মিনিটে ম্যাচের প্রথম ভালো সুযোগটা পায় বার্সেলোনা। মেসির নিচু ফ্রি-কিক রক্ষণ দেয়ালে প্রতিহত হয়। এর ফিরতি বলে সুয়ারেসের শট শেষ মুহূর্তে বাঁক খেয়ে জালে ঢুকতে গেলেও কর্নারের বিনিময়ে গোল ঠেকান গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।

বিরতির ঠিক আগে মাঝমাঠ থেকে বল নিয়ে ডি-বক্সে ঢুকেই কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা মেসি। অবশ্যই প্রথমার্ধের অধিকাংশ সময় রক্ষণে মনোযোগী ইউভেন্তুস পাল্টা আক্রমণে দুটি সুযোগ তৈরি করেছিল। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটেই মেসির বাঁ-পায়ের বিদ্যুৎ গতির দূরপাল্লার শট বুফ্ফনকে পরাস্ত করলেও পোস্টে লাগে।

খেলার ৫৪তম মিনিটে ফাউলের শিকার হয়ে প্রতিপক্ষের মিডফিল্ডার পিয়ানিচকে হলুদ কার্ড দেখানোর আবেদন করলে উল্টো নিজেই হলুদ কার্ড দেখেন মেসি। এর দুই মিনিট পরেই রাকিতিচের গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

৬৯তম মিনিটে জয়ের ব্যবধান আরও বাড়িয়ে দেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার পাস পেয়ে একজনকে কাটিয়ে বাঁ-দিক থেকে আড়াআড়ি ছুটে আরেকজনের বাধা এড়িয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান তিনি।

গত শনিবার লিগে এসপানিওলের জালে হ্যাটট্রিক করা মেসির এখন পর্যন্ত এ মৌসুমে গোল হলো সাতটি। আর চ্যাম্পিয়ন্স লিগে এই ফরোয়ার্ডের মোট গোল ৯৬টি।

এদিকে ‘ডি’ গ্রুপের অন্য ম্যাচে গ্রিসের অলিম্পিয়াকোসকে ৩-২ গোলে হারিয়েছে পর্তুগালের স্পোর্তিং। ‘বি’ গ্রুপে দারুণ সূচনা পেয়েছে ফ্রান্সের পিএসজি। স্কটল্যান্ডের ক্লাব সেল্টিককে তাদের মাঠেই হারিয়েছে ৫-০ গোলে। জোড়া গোল করেন এদিনসন কাভানি। আক্রমণভাগের অন্য দুই তারকা নেইমার ও কিলিয়ান এমবাপে করেন একটি করে গোল। আর অন্যটি হয় আত্মঘাতী।

 

//আর/এআর

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি