ঢাকা, মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:১৪:১২

যানজট-জলযটে নাকাল রাজধানীবাসী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৩ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ০৬:০৩ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার

রাজধানীতে সকাল ছয়টার পর থেকেই শুরু হয় মুষলধারে বৃষ্টিটানা বর্ষণের রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছেএ জলযটের কারণেই সৃষ্টি হয় তীব্র যানজটএসময়  চরম দুর্ভোগ পোহাতে হয় স্কুল-কলেজগামী শিক্ষার্থী, অফিসগামী মানুষসহ সাধারণের।

আর এই সুযোগকে কাজে লাগিয়েছেন রিকশা চালকরা। তারা দ্বিগুন থেকে তিনগুন বেশি ভাড়া আদায় করছেন সাধারণদের কাছ থেকে। আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়, রাজধানী ঢাকায় আজ সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৬৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সর্বত্রই ভোগান্তির চিত্র। নগরের নতুন বাজার থেকে জোয়ার সাহারা, সাতরাস্তা থেকে কারওয়ানবাজার মোড়, সায়েন্সল্যাব থেকে নিউমার্কেট-নীলক্ষেত এলাকা, ফার্মগেট, কারওয়ানবাজার, শাহবাগ, বাংলামোটর, মগবাজার, মৌচাক, পল্টন, গুলিস্তান, পুরান ঢাকায় যাতায়াতের সড়কগুলোয় ছিল যানজট। এতে এসব সড়কের সামনে রিকশা, সিএনজি, মাইক্রোবাস, বাস, মোটরবাইকে যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

এছাড়া যাত্রাবাড়ী, শান্তিনগর, চ্যামেলীবাগ, মালিবাগ, পুরান ঢাকার আলাউদ্দিন রোড, নাজিম উদ্দিন রোড, শহীদ নগর এলাকার অলিগলি, মধুবাজার, খিলক্ষেত এলাকাসহ মহানগীর বিভিন্ন এলাকার সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এর ফলে ওই এলাকার বাসিন্দাদের সীমাহীন ভোগান্তির শিকার হতে হয়েছে।

মালিবাগের বাসিন্দ রাবেয়া খানম জানান, সকাল ৭টায় মেয়েকে স্কুলে দিয়ে অফিসে যাব। হঠাৎ বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। রাস্তায় হাটুপানি থাকায়ে এখন কোন যানবাহন পাচ্ছি না। রিকশা চললেও তারা এই সুযোগে ভাড়া নিচ্ছেন তিনগুন বেশি।

মগবাজার এলাকার বাসিন্দা শফিকুল ইসলাম বলেন,  বৃষ্টির জন্য দ্বিগুণ তিনগুণ ভাড়া বেশি চেয়েছে সব রিকশাওয়ালা। ৩০ টাকার ভাড়া ৮০ টাকা দিয়ে সাত রাস্তায় তাঁর অফিসে পৌঁছান তিনি। রিকশা চালকরা জানান, বৃষ্টিতে ভিজে রিকশা চালাচ্ছি, আপনাদের অফিসে পৌছে দিচ্ছি একটুতো ভাড়া বেশি দিবেন।

এদিকে বৃষ্টির কারণে চরম ভোগান্তি দেখা যায়, কারওয়ান বাজারের কূলি ও ক্ষুদ্র ব্যবসায়িদের। বৃষ্টিতে ভিজেই কূলিরা তাদের কাজ চালিয়ে যান। আর ক্ষুদ্র ব্যবসায়িরা সবজিসহ কাঁচা পণ্য নিয়ে বিপাকে পড়েন।অনেক জায়গায় পানিতে ভাসতে দেখা যায় তাদের বিক্রির জন্য রাখা সবজি।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় সারা দেশেই ভারী বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়ার পূর্বাভাসে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেটেও ভারী বৃষ্টিপাতের আশঙ্কার কথা বলা হয়েছে।

 

//আর//এআর

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি