ঢাকা, বুধবার, ২৩ মে, ২০১৮ ১৯:০১:৩৯

Ekushey Television Ltd.

যানজট নিরসনে ঢাকা-চট্টগ্রাম রুটে ধর্মঘট কাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৫০ পিএম, ১৩ মে ২০১৮ রবিবার

চলমান যানজট নিরসনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আগামীকাল সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাস না চালানোর ঘোষণা দিয়েছেন পরিবহন মালিকশ্রমিকরা।

আজ রোববার আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন গণমাধ্যমকে জানান, ফেনী ও দাউদকান্দিতে চলমান যানজট ও যাত্রী ভোগান্তির নিরসনের দাবিতে বাস মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ ধর্মঘট ডেকেছে।

তিনি আরও বলেন, সোমবার ধর্মঘটের মধ্যে এ যানজট নিরসন না হলে পরদিন (মঙ্গলবার) থেকে রোজ বেলা ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত যাত্রীবাহী কোনো বাস না চালানোরও ঘোষণা দেন পরিবহন মালিক শ্রমিকরা। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোনো বাস না চললেও অন্য রুটে চলাচল স্বাভাবিক থাকবে বলে জানান কফিল।

তিনি আরও জানান, ফেনীর মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রেলওয়ে ওভারপাস নির্মাণের কারণে বেশ কিছুদিন ধরে ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। তবে গত কয়েকদিন এ যানজট মহিপাল ছাড়িয়ে কুমিল্লা ও চট্টগ্রামে গিয়ে ঠেকেছে।

পাঁচ থেকে ছয় ঘণ্টায় ঢাকা-চট্টগ্রাম যাতায়াত করা গেলেও এখন তা ১৫ থেকে ১৭ ঘণ্টায় গিয়ে ঠেকেছে। এতে নির্দিষ্ট সময়ে নির্ধারিত স্থানে পৌঁছাতে না পারায় গন্তব্যের পথ পরিবর্তন করে উল্টোপথে ফিরে আসারও ঘটনা ঘটছে।

পরিবহন মালিক নেতা কফিল বলেন, ফেনী ও দাউদকান্দিতে চলমান এ যানজটে একদিকে যাত্রী ভোগান্তি বেড়েছে আবার অন্যদিকে পরিবহন মালিকরা আর্থিক ক্ষতির শিকার হচ্ছে। এধরনের যানজট চলতে থাকলে তা আগামী রোজা ও ঈদে আরও চরম আকার ধারণ করবে।

/ এআর /

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি