ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট, ২০১৮ ০:২৫:১৫

Ekushey Television Ltd.

যেসব পণ্য ও সেবার দাম কমবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:২২ পিএম, ৭ জুন ২০১৮ বৃহস্পতিবার

সর্বকালের সবচেয়ে বড় ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এটি দেশের ৪৭তম ও আওয়ামী লীগ সরকারের ১৮তম এবং অর্থমন্ত্রীর দ্বাদশ বাজেট প্রস্তাব।

আজ বৃহস্পতিবার দুপুরে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে জাতীয় সংসদে এই বাজেট প্রস্তাব উপস্থাপন করেন অর্থমন্ত্রী। এই বাজেটের মধ্য দিয়ে বাজেট পেশের দিক থেকে মুহিত দেশের সব অর্থমন্ত্রীকে ছাড়িয়ে এক অনন্য উচ্চতায় দাঁড়িয়ে আছেন।

বাজেটের উল্লেখযোগ্য দিক হচ্ছে কিছু পণ্য ও সেবার দাম বাড়ছে। অর্থমন্ত্রী কিছু পণ্য ও সেবার দাম কমানোরও প্রস্তাব করেছেন।

সেগুলোর মধ্যে রয়েছে-কৃষিজমির রেজিস্ট্রেশন ফি, রড, সিমেন্ট, হাইব্রিড মোটরকার, ক্যানসারের ওষুধ, টায়ার-টিউব তৈরির কাচামাল, কম্পিউটারের যন্ত্রাংশ, ডে কেয়ার হোম সার্ভিস, দেশি মোটর সাইকেল, আমদানি পল্ট্রি খাদ্য, দেশীয় রেফ্রিজারেটরের কম্প্রেসার, গুঁড়ো দুধ ও পাউরুটি। দেশীয় রেফ্রিজারেটরের কম্প্রেসারসহ অন্যান্য যন্ত্রাংশ, টায়ার টিউব উৎপাদনের কাঁচামাল, দেশে উৎপাদিত মোটরসাইকেল, হাইব্রিড গাড়ি, লোহা-ইস্পাত, ওষুধ শিল্পের কাঁচামাল, ছবি ছাপানো ও ফটোগ্রাফি সামগ্রী, কম্পিউটার যন্ত্রাংশ ও সফটওয়্যার, মোবাইল ফোনের কাঁচামাল, আমদানিকৃত ভূট্টা, বলপয়েন্ট কলম ও হাতে তৈরি বেকারি সামগ্রীর দামও কমতে পারে।

এ সংক্রান্ত আরও খবর

যেসব পণ্যের দাম বাড়বে

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি