ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭ ৩:০৯:৪৫

যে কথা কাছের বন্ধুকেও বলা বারণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৫ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ১০:৪০ পিএম, ৬ অক্টোবর ২০১৭ শুক্রবার

মন দেওয়া নেওয়ার বিষয়গুলো আপনি শেয়ার করে থাকেন কাছের বন্ধুর কাছে। প্রিয়জনের সঙ্গে সময় কাটানোর আনন্দময় মুহূর্তগুলো বন্ধুকে শেয়ার না করলে যেন পেটের ভাত হজম হয় না্। তাই প্রণয়ের প্রতিটি পরতে পরতে আপনার বিশ্বস্ত জন হচ্ছে বন্ধু। তবে প্রেমের সম্পর্কের কিছু বিষয় সেই বন্ধুর কাছেও শেয়ার করা ঠিক নয়। সেটি সম্পর্কের স্বার্থেই।


সম্পর্কবিষয়ক একটি ওয়েবসাইটে এই বিষয়ের উপর প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে কী ধরনের বিষয়গুলো বন্ধুদেরও বলা উচিত না তা জেনে নেওয়া যাক।


* প্রেমিক-প্রেমিকার মধ্যে যেসব ব্যক্তিগত ছবি আদান-প্রদান হবে তা নিজেদের মধ্যেই সীমাবদ্ধ রাখতে হবে। নিজেদের ঘনিষ্ঠ সময়গুলো নিয়ে আলোচনার ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা প্রযোজ্য।
* প্রেমিক কিংবা প্রেমিকা আপনাকে খুশি করতে কী করেছে সে বিষয়ে বন্ধুদের সঙ্গে গালগল্প করা ভালো, তবে তার একটা সীমা থাকা উচিত। প্রতিটি ছোটবড় বিষয় বন্ধুদের শোনানো তাদের বিরক্তি কারণ হতে পারে। সেই সঙ্গে আপনার প্রেমিকাও বিব্রত হতে পারে।
* সম্পর্কের খাতিরে আপনার ও আপনার প্রেমিক কিংবা প্রেমিকার মধ্যে ব্যক্তিগত, পারিবারিক ও কর্মক্ষেত্রবিষয়ক বিভিন্ন গোপনীয় বিষয়ে আলোচনা হবে। এই কথাগুলো বন্ধুদের সঙ্গে আলোচনা করা উচিত হবে না।
* প্রতিটি মানুষের ব্যক্তিগত মতামতের অধিকার আছে, আপনার প্রেমিক বা প্রেমিকারও আছে। তবে আপনার বন্ধু সম্পর্কে আপনার প্রেমিক-প্রেমিকার মতামত বন্ধুদের জানানো সম্পর্ক নষ্টের কারণ হতে পারে।
* প্রেমিক-প্রেমিকার দুর্বলতাগুলো বন্ধুদের জানানো উচিত হবে না। যদিও আপনি নিশ্চিত যে আপনার বন্ধুরা কখনও ওই তথ্যের অপব্যবহার করবে না, তবুও ভুল তো মানুষ মাত্রই হয়।
* নিজের মধ্যকার আর্থিক সমস্যার কথা বন্ধুদের সঙ্গে আলোচনা করা যাবে না।
* প্রেয়সীর পুরানো সম্পর্ক কিংবা অতীতের কোনো ঘটনা বন্ধুদের বলা উচিত নয়। প্রিয় মানুষের অতীত আপনি মেনে নিলেও আপনার বন্ধুরা মেনে নাও নিতে পারে। সেই সঙ্গে পরবর্তীতে এটি আপনারই সম্মানহানির কারণ হয়ে দাঁড়াতে পারে।
* প্রেমিক-প্রেমিকার মধ্যে ঝগড়া মিমাংসা করার দায়িত্বটা অনেকক্ষেত্রে বন্ধুরাই পালন করেন। তবে ছোটখাট সব ধরনের কথা কাটাকাটি নিয়ে বন্ধুদের সঙ্গে আলাপ করাটা বাড়াবাড়ি।
//এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি