ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ২২:১৭:৩৫

Ekushey Television Ltd.

রাজধানীতে তিন দিনব্যাপী উদ্যোক্তা হাট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৬ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার

রাজধানীতে পঞ্চম বারের মত আয়োজিত হতে যাচ্ছে ‘উদ্যোক্তা হাট’। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে এবারের আসর চলবে মোট তিন দিন। ধানমন্ডির ওমেন ভলান্টারি এসোসিয়েশনে (ডাব্লিউভিএ) অনুষ্ঠিত হবে এবারের আসর। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর উদ্যোগে এবং ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে উদ্যোক্তা হাট।

এ উপলক্ষ্যে আজ সোমবার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উদ্যোক্তা হাটের বিভিন্ন বিষয় তুলে ধরেন বিডিওএসএন এর সাধারণ সম্পাদক মুনির হাসান। তিনি বলেন, “বাংলাদেশে বেকার জনগোষ্ঠীর সংখ্যা প্রায় ৩ কোটিরও বেশি। প্রতিবছর এ তালিকায় যুক্ত হচ্ছে আরও প্রায় ২১লক্ষ তরুণ-তরুণী। এই বিশাল জনগোষ্ঠীকে কর্মসংস্থানের যোগান দিতেই উদ্যোক্তা তৈরি করতে হবে। ক্ষুদ্র ও মাঝারি আকারের উদ্যোক্তারা একই সঙ্গে দেশজ উৎপাদন যেমন বাড়ান তেমনি তারা কর্মসংস্থানের সুযোগও তৈরি করেন। তাই তাদেরকে উৎসাহিত করতেই বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের উদ্যোগে ৭ বছরেরও বেশি সময় ধরে কাজ করছে ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না, চাকরি দেব”।

এবারের আসরের টাইটেল স্পন্সর আই-পে। ইন্টারনেট এবং মোবাইল অ্যাপসের মাধ্যমে টাকার লেনদেন করা প্রতিষ্ঠানটির বিজনেস অ্যান্ড স্ট্র্যাটেজি প্রধান আবুল খায়ের বলেন, “দেশের উদ্যোক্তা তৈরির এ কার্যক্রমে নিজেদের সম্পৃক্ত করতে পেরে আমরা আনন্দিত। আমরা দেশের প্রথম ই-ওয়ালেট সেবা দেওয়া প্রতিষ্ঠান। আমাদের সেবার মাধ্যমে উদ্যোক্তা এবং তাদের ক্রেতা সাধারণেরাও উপকৃত হবেন”।

আয়োজনের সাথে সম্পৃক্ত বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন বলেন, “ফেসবুকে অনেকের অনেক ধরণের স্বপ্ন থাকে। নিজের উদ্যোগকে বড় করার। সেই স্বপ্ন বাস্তবায়নের একটি উদ্যোগ এই উদ্যোক্তা হাট। পাশাপাশি নারী উদ্যোক্তাদের জন্যও ভালো একটি প্ল্যাটফরম হতে পারে এ আসর”।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের আসর উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। আসরে পসরা সাজাবেন ৫০টি প্রতিষ্ঠান। মেলায় অংশ নেওয়া উদ্যোক্তাদের মধ্যে থেকে ৩টি বিশেষ উদ্যোগকে দেওয়া হবে ‘বিনিয়োগ সাহায্য’। এছাড়াও প্রতিদিন থাকছে মেলায় একশত টাকার বেশি কেনাকাটা করা গ্রাহকদের জন্য র‍্যাফেল ড্র এর ব্যবস্থা।

প্রতিদন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে মেলার। মেলায় প্রবেশের জন্য কোন প্রবেশ মূল্যের প্রয়োজন হবে না।

এস এইচ এস/টিকে  

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি