ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭ ২১:৪১:৫৯

রাজধানীতে রহস্যজনক পোস্টার !

আলী আদনান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৩৫ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার | আপডেট: ০৫:৫৮ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার

‘একে ধরিয়ে দিন’, ‘নিখোঁজ সংবাদ’ শিরোনামে দুটি পোস্টারে ছেয়ে গেছে ঢাকা। যদিও পোস্টারের আসল বিষয় বা উদ্দেশ্য সম্পর্কে বলতে পারছেন না কেউ। এর আগে ‘সুবোধ তুই পালিয়ে যা` এবং  ‘একজন মুমুর্ষ রোবটের জন্য রক্ত প্রয়োজন’ শিরোনামে দুটি পোস্টার ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছিলো। এর মধ্যে ‘সুবোধ তুই পালিয়ে যা’ পোস্টারটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়। সে দুটি পোস্টার নিয়েও জনমনে ছিলো ব্যাপক প্রশ্ন।

কেউ কেউ বলেছেন, ‘সুবোধ’ জহির রায়হানের গল্পের জনপ্রিয় চরিত্র। মূলত এদেশে সাম্প্রদায়িক দ্বন্দ্বকে ইঙ্গিত করে  ‘সুবোধ’কে পালিয়ে যেতে বলা হয়েছে। আবার কেউ কেউ বলছেন, ‘সুবোধ’ একটি বড় রাজনৈতিক দল প্রধানের সন্তান। রাজনৈতিকভাবে ব্যাঙ্গ করে এ চরিত্রটি উপস্থাপন করা হয়েছে। যদিও এর আসল কারণ জানতে পারেননি কেউই।

যুগে যুগে প্রেমের জন্য মানুষ নানা পাগলামী করেছে। তেমনি প্রেমিকার মন জয়ের জন্য এক প্রেমিক মাত্র অল্প কিছুদিন আগে পোস্টারে ছেয়ে দিয়েছিল রাজধানীর কয়েকটি রাস্তা। তাতে লেখা ছিল, ‘একজন মুমুর্ষ রোবটের জন্য ও নেগেটিভ রক্ত প্রয়োজন’। আজ সকাল থেকে রাজধানীতে দেখা যাওয়া পোস্টারগুলো নানা প্রশ্নের জন্ম দিলেও আসল উত্তর এখনও দিতে পারছেন না কেউ। পোস্টারের নিচে দেওয়া ফেসবুক ঠিকানায় গিয়ে ‘আখি ও তার বন্ধুরা’ নামের একটি পেইজ পাওয়া যায়। তবে সেখানে পোস্টারদ্বয় সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

 

/এমআর

ফটো গ্যালারি


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি