ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮ ৭:৪৩:২৬

Ekushey Television Ltd.

রাজনৈতিক কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে না : আইজিপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৪ এএম, ১২ মার্চ ২০১৮ সোমবার

রাজনৈতিক কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে না বলে জানিয়েছেন আইজিপি জাবেদ পাটোয়ারী। রোববার বিকেলে রাজধানীর আর্মড পুলিশ ব্যাটালিয়ন আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণীর আগে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সম্প্রতি রাজনৈতিক কর্মসূচিতে হয়রানির উদ্দেশ্যে পুলিশ হস্তক্ষেপ করছে বলে একটি মহলের দাবির প্রেক্ষিতে আইজিপি এ কথা বলেন।

আইজিপি বলেন, যেসব ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হয়, সেখানে পুলিশের উপস্থিতি থাকে। তবে পুলিশের উপস্থিতি মানেই রাজনৈতিক কর্মসূচিতে বাধা নয়।

তিনি আরও বলেন, কোন কোন অনুষ্ঠানে পুলিশ হস্তক্ষেপ কিংবা বাধা দেয় সেটা দেখতে হবে। রাস্তাঘাট বন্ধ করে, জনজীবনে হুমকি, মানুষ ও যানমালের ক্ষতি করে এমন কর্মসূচি ছাড়া স্বাভাবিক কোনো কর্মসূচিতে পুলিশ বাধা দেয়নি।

জাতীয় প্রেসক্লাবের ভেতরে প্রকাশ্যে অস্ত্র হাতে কয়েকজনকে মহড়া দিতে দেখা গেছে। তারা পুলিশ সদস্য ছিল কি-না জানতে চাইলে আইজিপি বলেন, মহড়া নয়, সেখানে প্রয়োজন থাকায় পুলিশ সদস্যরা বৈধ অস্ত্র প্রদর্শন করেছিল। কাউকে গ্রেফতার করতে কিংবা অভিযানের প্রয়োজনে হয়তো অস্ত্র প্রদর্শন করতে হয়েছে।

প্রেসক্লাবের ভেতরে একজন পুলিশ সদস্যকেও পোষাকে দেখা যায়নি। এটা পুলিশ প্রবিধান অনুমিত কি-না জানতে চাইলে আইজিপি বলেন, পুলিশ প্রবিধানে অভিযানে গিয়ে সাদা পোষাকে অস্ত্র ব্যবহার করা যাবে না এমন কোনো তথ্য জানা নেই।

সম্প্রতি আইন-শৃঙ্খলা পরিস্থিতির কি অবনতি ঘটেছে জানতে চাইলে আইজিপি বলেন, গত ৬ মাসের পরিসংখ্যান বলে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেনি।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি