ঢাকা, শনিবার, ২১ জুলাই, ২০১৮ ২:০৭:৪১

Ekushey Television Ltd.

রাজীবের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৪৫ পিএম, ১৭ এপ্রিল ২০১৮ মঙ্গলবার

রাজধানীতে দুই বাসের চাপা পড়ে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় কলেজছাত্র রাজীবের প্রাণ হারানোর ঘটনাকে হত্যাকাণ্ড উল্লেখ করে ঘাতক বাস চালকদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে যাত্রী অধিকার আন্দোলন নামক একটি সংগঠন।

মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের আহ্বায়ক কেফায়েত শাকিলের সভাপতিত্বে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবি তোলা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজধানীর গণপরিবহনগুলোর চালকরা এতোটাই বেপরোয়া যে, মানুষের প্রাণের কোনও মূল্য তাদের কাছে নেই। রাস্তায় গাড়ি চালকরা মানুষের জীবন নিয়ে প্রতিযোগিতায় নামে।

বক্তারা এ সময় উদাহরণ দিতে গিয়ে বাসের চাপে হাত হারানো ও পরে মৃত কলেজ ছাত্র রাজীব, মেরুদণ্ড ভাঙা আয়েশা, পা থেতলে যাওয়া চাকরিজীবী রুনা আক্তারের কথা উল্লেখ করেন।

বক্তারা এ সময় বলেন, আমরা দীর্ঘদিন ধরে দাবি করে আসছি, পরিবহন ক্ষেত্রে নৈরাজ্য বন্ধ করার জন্য। কিন্তু কেউ কারও কথায় কর্ণপাত না করায় বলি হতে হলো রাজীবকে।

বক্তারা এ সময় সিটিং সার্ভিসের বৈশিষ্ট্য কী তা প্রশাসনের কাছে জানতে চেয়ে বলেন, একটি গাড়িতে দাঁড়ানোর জন্য তিল ধারণের জায়গা থাকে না। অথচ বলা হয় এটা সিটিং সার্ভিস। এটা কেমন কথা?

রাজীব হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি কার্যকর করা, যানজট নিয়ন্ত্রণ সড়ক দুর্ঘটনা রোধ, যেখানে সেখানে যাত্রী উঠা নামা বন্ধ করাসহ আট দফা দাবি সরকারের কাছে তুলে ধরা হয়।

মানববন্ধনে উপস্থিত বক্তারা হলেন- মুজাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান শাকুরী, মাঈন উদ্দিন আরিফ, মনিরুল ইসলাম, মাহফুজ হাসান, এসএম সজীব প্রমুখ।

একে//এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি