ঢাকা, বুধবার, ২০ জুন, ২০১৮ ৭:৪৪:৪১

Ekushey Television Ltd.

রাষ্ট্রায়ত্ত ব্যাংকে সাড়ে ছয় হাজার পদে নিয়োগ, বিজ্ঞপ্তি শিগগিরই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৫ এএম, ২৭ আগস্ট ২০১৭ রবিবার | আপডেট: ১২:০৮ এএম, ২৮ আগস্ট ২০১৭ সোমবার

রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে বড় ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি আসছে। বেশ কয়েকটি ব্যাংকে সাড়ে ছয় হাজার কর্মকর্তা পদে জনবল নিয়োগ দেওয়া হবে। কেন্দ্রীয় ব্যাংক এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি শিগগিরই প্রকাশ করবে। বাংলাদেশ ব্যাংকের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে অফিসার বা কর্মকর্তা পদে তিন হাজার এবং অফিসার (ক্যাশ) পদে সাড়ে তিন হাজার জনবল নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।


ব্যাংকার্স সিলেকশন কমিটি সূত্রে জানা গেছে, এখন থেকে সব ব্যাংকের পরীক্ষা একসঙ্গে অনুষ্ঠিত হবে। এটি হলে বিভিন্ন ব্যাংকে আলাদা আলাদা পরীক্ষা দেওয়ার জন্য প্রার্থীকে বারবার পরীক্ষায় অংশ নিতে হবে না। যাঁরা ঢাকার বাইরে থেকে এসে পরীক্ষায় অংশ নেন, তাঁদেরও বারবার ঢাকা আসতে হবে না। প্রার্থীদের ভোগান্তি রোধে বাংলাদেশ ব্যাংক এ সিদ্ধান্ত নিয়েছে।


মোশাররফ হোসেন খান বলেন, বিভিন্ন ব্যাংকের আলাদা আলাদা পরীক্ষা নিলে দেখা যায়, একই প্রার্থী একাধিক ব্যাংকে চাকরির জন্য ডাক পান। এক্ষেত্রে তিনি একটা ব্যাংকে চাকরি পান। অন্য ব্যাংকে পদ ফাঁকা থেকে যায়। এতে অন্য প্রার্থী বঞ্চিত হন। এটা ঠেকাতে সমন্বিত পরীক্ষা নেওয়া হচ্ছে। ঈদের আগেই এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।


সম্প্রতি বাংলাদেশ ব্যাংক থেকে আটটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ১ হাজার ৬৬৩ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই বিজ্ঞপ্তি অনুসারে সোনালী ব্যাংক লিমিটেডে ৫২৭ জন, জনতা ব্যাংক লিমিটেডে ১৬১ জন, রূপালী ব্যাংক লিমিটেডে ২৮৩ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩৯ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩৫১ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১ জন, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে একজন ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৭০ জনকে নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিটি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।
//এআর



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি