ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ ১১:৫৯:০৩

রায়ে আঁতে ঘা লেগেছে আ.লীগের : খন্দকার মাহবুব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৩৮ পিএম, ২৫ আগস্ট ২০১৭ শুক্রবার | আপডেট: ১০:১৬ পিএম, ২ অক্টোবর ২০১৭ সোমবার

ষোড়শ সংশোধনীর আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায়ে আওয়ামী লীগের আঁতে ঘা লেগেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় ইতিহাসে একটি বিরল ঘটনা। এতে আওয়ামী লীগের গাত্রদাহ শুরু হয়েছে। কারণ, এ রায়ে আওয়ামী লীগ সরকারের দুর্নীতি এবং ব্যর্থতা তুলে ধরা হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে মাহবুব হোসেন বলেন, আপনি সব সময় ক্ষমতায় থাকবেন আর বিএনপি সেটা বসে বসে দেখবে? খালেদা জিয়া দ্রুতই দেশে আসবেন। নির্বাচন হবে খালেদা জিয়ার পরামর্শে একটি সহায়ক সরকারের মাধ্যমে। নির্বাচন কমিশনের দক্ষতা ও নিরপেক্ষতা আমরা বিশ্বাস করি না। সরকার যদি নিরপেক্ষ না হয়, তাহলে নির্বাচন কমিশনও নিরপেক্ষ হতে পারে না।সহায়ক সরকার দিয়েই নির্বাচন দিতে হবে মন্তব্য করে এই সরকারকে ক্ষমতাচ্যুত করতে ১৬ কোটি জনগণ রাজপথে নামবে বলেও উল্লেখ করেন তিনি।

সুপ্রিম কোর্টের সিনিয়র এ আইনজীবী আরও বলেন, রায়ের পর আওয়ামী লীগ রাজপথে নেমেছে। তাঁরা বুঝিয়ে দিচ্ছে যে তাঁরা কিন্তু আদালতের দরজায় লাথি মারতে পারে। কিন্তু ন্যায়বিচারের শেষ আশ্রয়স্থল আদালতের প্রতি যদি আঘাত আসে, তা প্রতিহতের শক্তি বিএনপির আছে।

তিনি বলেন, বিচারব্যবস্থা যদি নষ্ট হয়ে যায়, মানুষের সুবিচার পাওয়ার শেষ আশ্রয়স্থল আর কোথায় হবে? আওয়ামী লীগ যে বক্তব্য দিচ্ছে, তার একশ ভাগের এক ভাগ যদি বিএনপি দিত, তাহলে সঙ্গে সঙ্গে আদালত অবমাননার মামলা হতো।

//এআর
 

 


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি