ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ২৩:৫৭:২৪

Ekushey Television Ltd.

রায় নিয়ে রাজনীতি করার সুযোগ নেই: তুরিন আফরোজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৪ পিএম, ৮ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

“আমরা দীর্ঘদিন বিচারহীনতার সংস্কৃতিতে ছিলাম। খালেদা জিয়ার বিরুদ্ধে এ রায়ের মধ্য দিয়ে প্রমাণিত হলো, কেউ আইনেরে ঊর্ধ্বে নয়। অপরাধ করলে আইন অনুযায়ী শাস্তি পেতে হবে এটাই তার প্রমাণ। এ রায়ের মধ্য দিয়ে বিচার সংস্কৃতির প্রতি আমাদের একটা আস্থার জায়গা তৈরি হচ্ছে।”

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ছয়জনের রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় একুশে টেলিভিশন অনলাইনকে একথা বলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ।

বিএনপি নেতা রুহুল কবীর রিজভী এই রায়কে ধিক্কার জানিয়েছেন এমন অভিযোগের জবাবে তুরিন আফরোজ বলেন, বিএনপি যা বলছে তা দু:খজনক। কারণ এ রায় সম্পূর্ণ স্বাভাবিক গতিতে এগিয়েছে। এ মামলা আওয়ামী লীগ করেনি। তাছাড়া খালেদা জিয়া যদি নির্দোষ হয়ে থাকে তাহলে তো তার আইনজীবীরা তা যুক্তি তর্কের মাধ্যমে প্রমাণ করতে পারতো। তারা তা করলেন না কেন?

একুশে টিভি অনলাইনের অন্য এক প্রশ্নের জবাবে তুরিন আফরোজ বলেন, এ মামলার রায় নিয়ে রাজনীতি করার সুযোগ নেই। তিনি আদালতে যাওয়ার নামে যে রাজনৈতিক শোডাউন করেছেন তা শোভনীয় নয়।

`বয়স ও সামাজিক বিবেচনায়`  খালেদা জিয়াকে বিনাশ্রমে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে এমন প্রসঙ্গে তুরিন আফরোজ বলেন, আমি জানি যিনি সামাজিক ভাবে যতো ভালো অবস্থানে আছেন তার শাস্তি ততো বেশি হবে। কেন এ ক্ষেত্রে খালেদা জিয়াকে রেহায় দেওয়া হলো তা আমার বোধগম্য নয়। তবে আদালতের প্রতি শ্রদ্ধাশীল থাকায় আমি এ নিয়ে কোনো মন্তব্য করছি না।

 

টিকে



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি