ঢাকা, শুক্রবার, ২৫ মে, ২০১৮ ১৮:২৮:৪৩

Ekushey Television Ltd.

রিয়ালের বিদায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫০ এএম, ২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০১:৫০ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

কোয়ার্টার ফাইনালেই শেষ হয়ে গেল রিয়াল মাদ্রিদের কোপা দেল রে অভিযান। ঘরের মাঠে মাদ্রিদের ক্লাবটি ২-১ গোলে হেরে গেছে লেহানেসের বিপক্ষে। এদিন ক্রিস্টিয়ানো রোনলদো ও বেলের অনপস্থিতি হাড়ে হাড়ে টের পেয়েছে জিদান শিষ্যরা। সেই সঙ্গে বেনজেমার সুযোগ নষ্ট করার বিষয়টিও পোড়াবে রিয়াল ভক্তদের।
বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে প্রথম লেগে ১-০ গোলে জিতলেও দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ২-২ হলে অ্যাওয়ে গোলে পিছিয়ে থেকে বিদায় নিল রিয়াল।
লা লিগায় আগের ম্যাচে লা করুণার বিপক্ষে বড় জয়ের দুই নায়ক রোনালদো ও বেলকে ছাড়াই মাঠে নামে রিয়াল। দুই তারকাকে ছাড়া মাঠে নামা রিয়ালের শুরুটা ভালোই হয়েছিল। ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে খেলতে থাকে দলটি। ম্যাচের তৃতীয় মিনিটে গোলেরও সুযোগ পান ইসকো। তবে ডি-বক্সে বল পেয়েও শট নিতে ব্যর্থ হন স্প্যানিশ এই তারকা।
পরের মিনিটেই গোল খেতে বসেছিল রিয়াল। তবে ফরোয়ার্ড ক্লাওদির ফ্রি-কিক পোস্টে লাগলে সে যাত্রায় বেঁচে যায় দলটি। এরপর থেকে রিয়াল শিবিরে একের পর এক আক্রমণ করে খেলতে থাকে লেগানেস। ম্যাচের ৩১ মিনিটে গোলের দেখাও পায় দলটি। রিয়াল ডিফেন্ডারের ভুলে প্রায় ২৫ গজ দূর থেকে চমৎকার বাঁকানো শটে দলকে এগিয়ে দেন স্প্যানিশ মিডফিল্ডার হাভিয়ের এরাসো।
সাত মিনিট পর সমতায় ফেরার সহজ সুযোগ নষ্ট করেন বেনজামা। ইসকোর ক্রস গোল করার মতো পজিশনে পেয়ে বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন ফরাসি এই তারকা। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।
বিরতি থেকে ফিরেই সমতায় ফিরে রিয়াল। ম্যাচের ৪৭ মিনিটে লুকাস ভাসকেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে দুরূহ কোণ থেকে গোলরক্ষকের উপর দিয়ে লক্ষ্যভেদ করেন বেনজেমা।
সমতায় ফিরে খুব বেশিক্ষন স্বস্তিতে থাকা হয়নি রিয়ালের। ম্যাচের ৫৫ মিনিটে স্বাগতিক শিবিরকে স্তব্ধ করে লেগানেসকে আবারও এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার গাব্রিয়েল। পিছিয়ে পরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় রিয়াল। লুকা মদ্রিচ ও দানি কারভাহালকে মাঠে নামান জিদান। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি দলটি। ফলে গত আসরের মত স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতার থেকে বিদায় নিল ১৯ বারের চ্যাম্পিয়নরা।
লা লিগায় পয়েন্ট টেবিলের ব্যবধানটা বড় হয়ে যাওয়ার পর এবার কোপা দেল রে থেকে ঝরে পড়ল রিয়াল। শেষ আশা হিসেবে এখন ‘লস ব্লাঙ্কোদের’ টিকে থাকলো চ্যাম্পিয়নস লিগ।
সূত্র : গোলডটকম
/ এআর /

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি