ঢাকা, সোমবার, ১৬ জুলাই, ২০১৮ ১৬:৫৮:৫৮

Ekushey Television Ltd.

রোনাল্ডো জ্বরে কাঁপছে জুভেন্টাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৬ এএম, ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১০:২৬ এএম, ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার

প্রতি মিনিটে বিক্রি হচ্ছে একটি করে জার্সি। দর্শকদের মধ্যে দেখা দিয়েছে উত্তেজনা। শুধু জুভা প্রেমী-ই নং, জুভেন্টাসের ফুটবলারদের মধ্যেও দেখা দিয়েছে উৎসাহ। উৎসাহ-উদ্দীপনা তো দেখা দিবেই। দলটিতে যদি বর্তমানের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনাল্ডোর আগমন ঘটে। তবে তো তা হওয়ারই কথা।

জুভেন্টাসে রোনাল্ডো নিশ্চিত করায় জুভা শিবিরে বইছে আনন্দের সুবাতাস। অন্যদিকে নিজেদের ভবিষ্যতের জন্য নতুন কাউকে খুঁজছে রিয়াল মাদ্রিদ। স্পেনের ক্লাবটির প্রথম ও প্রধান লক্ষ্য, পর্তুগিজ মহাতারকার বিকল্প খুঁজে পাওয়া। প্রথমই আসছে নেমার দা সিলভা স্যান্টোসের (জুনিয়র) নাম। কিন্তু প্যারিস সাঁ জারমাঁ এখনই তাঁকে বিক্রি করতে রাজি নয়। পিএসজি-র প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি পরিষ্কার বলেও দিয়েছেন সে কথা। বিকল্প হিসেবে আর যাঁকে ভাবা হচ্ছে সেই ফরাসি প্রতিভা কিলিয়ান এমবাপে এখনই প্যারিস ছাড়তে রাজি নন। এর আগেও তাঁকে আর্সেনালের মতো ক্লাব চেয়েছিল। কিন্তু তিনি ফ্রান্স ছাড়তে রাজি হননি। আপাতত যাঁর রিয়ালে আসার সম্ভাবনা সব চেয়ে বেশি, তিনি চেলসির স্ট্রাইকার এডেন অ্যাজার। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি তাঁকে ভারতীয় মুদ্রায় ৮০০ কোটি টাকায় বিক্রি করে দিতে পারে বলে শোনা যাচ্ছে।

জার্মানির সামি খেদিরা যেমন রিয়ালে রোনাল্ডোর সঙ্গে খেলেছেন। এখন তিনি জুভেন্টাসে। খেদিরার প্রতিক্রিয়া, ‘‘ওর সঙ্গে রিয়ালে দারুণ সময় কাটিয়েছি। আবার জুভেন্তাসেও ওর সঙ্গে খেলব ভাবতেই পারছি না। সত্যিই তর সইছে না।’’ রোনাল্ডো আসায় জুভেন্তাসে যাঁর গুরুত্ব অনেকটাই কমে যাবে বলে মনে করা হচ্ছে, সেই আর্জেন্টাইন পাওলো দিবালাও রোনাল্ডোকে শুভেচ্ছাই জানিয়েছেন।

এদিকে রোনাল্ডোর বিদায়ে কিছুটা হতাশ রিয়ালের ফুটবলাররা। তাইতো দলটির অধিনায়ক র‌্যামোস বলেন‘মোটেই রোনাল্ডো আমাদের ছেড়ে চলে যাচ্ছে না। ও চিরকালই রিয়ালের হৃদয়ে থাকবে। রোনাল্ডোকে বাদ দিয়ে আমাদের ক্লাবের ইতিহাসই অসম্পূর্ণ থেকে যাবে।’

এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি