ঢাকা, বুধবার, ২০ জুন, ২০১৮ ৭:৪৯:৩০

Ekushey Television Ltd.

রোহিঙ্গাদের দেখতে কুতুপালংয়ে বিদেশি রাষ্ট্রদূতরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:২০ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবার | আপডেট: ১০:১২ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার

মিয়ানমারের সেনাবাহিনীর দমন-নিপীড়নে রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে কক্সবাজারের উখিয়ার কুতুপালং পৌঁছেছেন বাংলাদেশে নিযুক্ত সব  দূতাবাসের রাষ্ট্রদূত বা প্রতিনিধিরা। কূটনৈতিকরা বুধবার বেলা ১২টার দিকে কুতুপালং পৌঁছান।


এর আগে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোয়া ১১টার দিকে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। সেখানে কূটনৈতিকদের স্বাগত জানান কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন ও পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেনসহ প্রশাসনের কর্মকর্তারা।


এরপর তাদের বিশেষ বাসে করে রাষ্ট্রদূতদের নিয়ে কুতুপালংয়ের উদ্দেশে রওনা হন। এ পরিদর্শনে নেতৃত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তাঁর সঙ্গে আছেন প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও সচিব শহীদুল হক। আরও আছেন বিআইআইএসএস চেয়ারম্যান মুন্সী ফয়েজ আহমেদ।


প্রতিনিধিরা বেলা ১২টায় কুতুপালং পৌঁছে ক্যাম্পে অবস্থান করা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন এবং সরেজমিন ঘুরে ঘুরে দেখেন পুরো ক্যাম্প এলাকা। দেশে অবস্থান করা ৪০টির বেশি দেশের রাষ্ট্রদূত, ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বা প্রতিনিধি এবং জাতিসংঘের কয়েকটি সংস্থার প্রধানরা এ সফরে সঙ্গে এসেছেন। বিকেলে একই প্লেনে ঢাকায় ফেরার কথা রয়েছে তাদের।

আর//এআর

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি