ঢাকা, বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৭ ৩:৪৬:৩৮

রোহিঙ্গা ইস্যুতে সরকার ব্যর্থ : রিজভী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:১০ পিএম, ৭ সেপ্টেম্বর ২০১৭ বৃহস্পতিবার

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এই গণবিরোধী সরকার আসলে জনগণের সরকার নয়। এটা জনগণের সরকার হলে জনগণের সেন্টিমেন্ট বুঝত।


বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে রিজভী এ কথা বলেন। মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন বন্ধের দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এই মানববন্ধনের আয়োজন করে।


রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক চাপ সৃষ্টি করতে হবে। কিন্তু এখন পর্যন্ত কোনো কার্যকর উদ্যোগ বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নেই। শুধু বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে দুই থেকে এক ঘণ্টা কথা বলে ছেড়ে দিচ্ছে।


তাঁর ভাষ্য, নাফ নদীর তীরে নতুন কারবালা তৈরি হয়েছে। সেখানে রোহিঙ্গাদের আশ্রয় নেই। তারা আহত, ক্ষুধার্ত, গুলিবিদ্ধ ও বিবস্ত্র। তাঁদের কী মানবাধিকার নেই? বাংলাদেশ সরকারের যে দায়িত্ব পালন করার কথা, সরকার তা করেনি।


মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলসহ কয়েকটি দল ও সংগঠন রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বৃহস্পতিবার মানববন্ধনের আয়োজন করে।


মানববন্ধনে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, রোহিঙ্গাদের ওপর যে নির্যাতন হচ্ছে, সে সন্ত্রাস দমনে প্রতিবাদ করতে হবে। এটা প্রতিটি নাগরিকের দায়িত্ব। ৪০ মিনিটব্যাপী এই মানববন্ধনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ বক্তব্য দেন।
//এআর

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি