ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ১৩:৫৪:১৪

রোহিঙ্গা নিয়ে রাজনীতি করার প্রশ্নই আসে না: মোশাররফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:০৮ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৭ শনিবার

রোহিঙ্গা সঙ্কট নিয়ে বিএনপি ‘নোংরা রাজনীতির খেলায়’ মেতেছে বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অভিযোগ নাকচ করে দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।


শনিবার সকালে রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি বলেন, সরকারি দলের সাধারণ সম্পাদক যে বক্তব্য রেখেছেন, এটা অত্যন্ত দুঃখজনক। সারা পৃথিবী দেখছে যে, রোহিঙ্গা জাতিগোষ্ঠীকে নির্মূল করে দেওয়ার জন্য আজকে মিয়ানমার সরকার রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাস চালাচ্ছে, হত্যাযজ্ঞ চালাচ্ছে।


আমরা শুধু এদেশের মানুষের মনের কথাকে কালকে (শুক্রবার) মানববন্ধনের মাধ্যমে প্রতিধ্বনি করেছি, এখানে নোংরা রাজনীতির প্রশ্নই উঠে না।


জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত অনুষ্ঠানে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, মিয়ানমার সরকারের মতোই এই বিষয়টিকে ধামাচাপা দেওয়ার জন্য নানা কৌশল, কূটকৌশল গ্রহণ করেছে। যেটা এই দেশের জনগণ মোটেই পছন্দ করছে না। আমরা মনে করি, আমরা যা বলছি, সারা পৃথিবী যা দেখছে- এটাই সত্য। আর মিয়ানমার যা বলছে, বাংলাদেশ সরকার তাদের পক্ষে সাফাই গাইছে-এটা সঠিক নয়।


রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকারের নিপীড়নের প্রসঙ্গে খন্দকার মোশাররফ বলেন, তারা (মিয়ানমার সরকার) একটা জাতি গোষ্ঠীকে নির্মূল করে দেওয়ার জন্য সরকারিভাবে সন্ত্রাস চালাচ্ছে। এটাকে কখনো আমরা সমর্থন করতে পারি না।


একাত্তরের মুক্তিযুদ্ধের সময়ে বাংলাদেশের মানুষের ওপর পাকিস্তানি বাহিনীর বর্বরতার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমাদের মুক্তিযুদ্ধের সময়েও কিন্তু আমাদের এদেশ থেকে বহু শরণার্থী ভারতে আশ্রয় গ্রহণ করেছিল। কিন্তু যারা আমাদের বিরুদ্ধে ছিল, তারা ওই সময়ে বলেছিল- এখানে এটা কোনো বিষয় না, এরা অযথা বাংলাদেশ (তৎকালীন পূর্ব পাকিস্তান) থেকে পালিয়ে যাচ্ছে।


জাতীয়তাবাদী মহিলা দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির সভানেত্রী আফরোজা আব্বাসের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে খন্দকার মোশাররফ সকাল সাড়ে ১০টায় শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে গিয়ে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। এ সময়ে বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সহসভাপতি জেবা খান যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানসহ কয়েকশ নেতা-কর্মী উপস্থিত ছিলেন।



 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি