ঢাকা, শনিবার, ১৮ আগস্ট, ২০১৮ ১১:২৬:৪৫

Ekushey Television Ltd.

লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার হলেন আয়াছ মিয়া  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৩ পিএম, ২৫ মে ২০১৮ শুক্রবার | আপডেট: ১১:২৮ পিএম, ২৫ মে ২০১৮ শুক্রবার

লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মূল স্পিকার হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত লেবার পার্টির জনপ্রিয় নেতা কাউন্সিলর আয়াছ মিয়া। স্পিকারের দায়িত্ব পাওয়ার সাথে সাথে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ফাস্ট সিটিজেন হিসেবে সর্বত্র সন্মানিত হবেন। 

গত ২৩শে মে বুধবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৬টায় মালব্যারী পেলেইসের টাউন হলে ফুল কাউন্সিল মিটিংয়ে এই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়। আয়াছ মিয়ার স্পিকারের দায়িত্ব গ্রহনের সময় এমপি রুশনারা আলী ও এমপি জিম ফিজপেট্রিক, মেয়র জন বিগস ও জিএলএ মেম্বার উমেশ দেশাই সহ কমিউনিটির সর্বস্থরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

স্পিকারের দায়িত্ব পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, লন্ডনে বাংলাদেশী কমিউনিটিকে আরো এগিয়ে নিতে এবং তাদের অর্জনগুলিকে সর্বত্র তুলে ধরতে সার্বিক চেষ্টা চালিয়ে যাবেন। তিনি নির্বাহী মেয়র জন বিগসসহ সকল বাসিন্দাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বিশেষ করে তাকে যারা জনপ্রতিনিধি নির্বাচিত করেছেন তাদের প্রতি তিনি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, স্পিকার হিসেবে তার দায়িত্ব হবে বারার ফাস্ট সিটিজেন হিসেবে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলকে প্রমোট করা, কাউন্সিলের একজন দূত হিসেবে অন্যান্য কাউন্সিলে প্রতিনিধিত্ব করা। তিনি জনগণ ও কাউন্সিলকে ঐক্যবদ্ধ করে কাউন্সিলের অর্জনগুলিকে তুলে ধরবেন বলে তিনি জানান। ভবিষ্যত প্রজন্মের জন্য কাজ করার পাশাপাশি জনকল্যানকর কাজে আরো বেশি গুরুত্ব দিবেন বলে জানান।

স্পিকার আয়াছ মিয়া আগের মেয়াদে কাউন্সিলর নির্বাচিত হয়ে এনভায়রনমেন্ট ও ওয়েস্ট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে কেবিনেট মেম্বার হিসেবে দক্ষতার স্বাক্ষর রাখেন। কাউন্সিলের তিনি ডেপুটি স্পীকারের দ্বায়িত্বেও ছিলেন।

সিভিক মেয়রের সম মর্যাদায় অভিষিক্ত স্পিকার কাউন্সিলার মো: আয়াছ মিয়ার বাড়ি সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের ধরারাই (মোল্লা বাড়ি) গ্রামে। তার পিতার নাম মোহাম্মদ আবুল হোসেন। তিনি লেবার পার্টির রাজনীতিতে তিনি যুক্ত হয়ে বিশেষ দক্ষতা ও যোগ্যতার পরিচয় দিয়ে একসময় জনপ্রতিনিধি নির্বাচিত হন। লন্ডনে একাউন্টিং বিষয়ে উচ্চতর ডিগ্রী অর্জন করে বর্তমানে তিনি এ এম একাউন্ট্যান্টস এর মালিক ও প্রিন্সিপাল একাউন্ট্যান্ট।

এসি  

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি