ঢাকা, সোমবার, ১৬ জুলাই, ২০১৮ ২০:৪৫:১৯

Ekushey Television Ltd.
পুঁজিবাজারের সব খবর

লেনদেনে মিশ্রভাব পুঁজিবাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৬ পিএম, ৯ জুলাই ২০১৮ সোমবার

সূচক কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৪১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ১৬৪টির, আর ৩৬টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট কমে নেমে আসে পাঁচ হাজার ৩৪১ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৯০১ কোটি ২৬ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও।

সিএসইতে লেনদেন হওয়া ২৪৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১২১টির, আর ২৩টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৪৪ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্য সংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে প্যাসিফিক ডেনিমস, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, ড্রাগন সোয়েটার, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ ও রংপুর ফাউন্ড্রি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে

পিপলস ইন্স্যুরেন্স, ইন্টারন্যাশনাল লিজিং ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১২ জুলাই। সভায় দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

ম্যারিকো
ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই। সভায় প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

স্পট মার্কেটের খবর
মুন্নু জুট স্টাফলার্স লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।

আজিজ পাইপস
নতুন প্রডাকশন লাইনে পরীক্ষামূলক উৎপাদন কার্যক্রম শুরু করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আজিজ পাইপস লিমিটেড।

এসএইচ/

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি