ঢাকা, শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ১৬:৪২:৫৩

Ekushey Television Ltd.

ল্যাপটপ ভেঙ্গে ৯টি স্বর্ণের বার উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:১৯ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৯:১৬ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার

পাচার চক্রের অভিনব কৌশলে এবার ল্যাপটপের মধ্যে পাওয়া গেল ৯টি স্বর্ণের বার। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর সঙ্গে থাকা ওই ল্যাপটপ ভেঙ্গে এ পরিমান স্বর্ণ উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে শুল্ক গোয়েন্দার একটি দল সন্দেহভাজন ওই যাত্রীর ল্যাপটপ ভেঙ্গে এ স্বর্ণ উদ্ধার করে।

আটককৃত স্বর্ণবার এবং অলঙ্কারের পরিমাণ প্রায় ১ কেজি। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৪৯ লাখ টাকা।

জানা গেছে, স্বর্ণের বাহক হুমায়ুন কবীর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে (ফ্লাইট নং-বিজি ০৮৫) সিঙ্গাপুর থেকে রাত সাড়ে নয়টার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা সতর্ক অবস্থান নেয়। তাকে নজরদারিতে রাখা হয়।

হুমায়ুন কবীর গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করা হয়। তার সব ব্যাগেজ পরীক্ষা করে কিছু পাওয়া যায়নি। কয়েক দফা পরীক্ষার পর তার বহন করা ল্যাপটপের স্ক্যানিং ইমেজে সন্দেহজনক কিছু দেখা যায়। পরে ল্যাপটপ ভেঙে ৯টি স্বর্ণবার উদ্ধার করা হয়। এছাড়া ওই যাত্রীর কাছ থেকে ৯৪ গ্রাম স্বর্ণালঙ্কারও উদ্ধার করা হয়।

স্বর্ণের বারগুলো ল্যাপটপ এর মাদারবোর্ডের ভিতরে স্কচটেপ দিয়ে আটকানো ছিল। শুল্ক গোয়েন্দাদের নজরদারি এড়ানোর জন্য এই অভিনব পদ্ধতিতে ল্যাপটপের ভেতর স্বর্ণ লুকিয়ে আনা হয়। তবে শেষ রক্ষা হয়নি। বিষয়টি ধরা পড়ে যায়। স্বর্ণের বাহককে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, গ্রেপ্তার হুমায়ূন কবিরের বাড়ি নেত্রকোণা জেলার পূর্বধলার থানার ভবের বাজারের হাতিনাকান্দায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, তিনি সিঙ্গাপুরে নির্মাণকাজের চাকরি করেন।

আরকে/ডব্লিউএন

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি