ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ ৪:২৬:৫৮

শপথ নিচ্ছি একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে দেবো না : মির্জা ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৫ পিএম, ১ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার | আপডেট: ০৩:১৭ পিএম, ৫ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার

সরকার একদলীয় শাসনব্যবস্থা প্রবর্তন করতে চাচ্ছে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমরা আবারো শপথ নিচ্ছি। একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে দেবো না। বাংলার জনগণ তা হতে দেবে না। গুম-খুন-হত্যা করে একদলীয় শাসন কায়েম করা যাবে না। এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই আবার। গণতন্ত্র প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।


গুম-খুন-হামলা-মামলার মাধ্যমে সরকার একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চাচ্ছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, অতীতেও আমরা শপথ নিয়েছি, আমরা জয়লাভ করেছিলাম। এবারও আমরা শপথ করছি আমরা জয়ী হবো ইনশাল্লাহ।


শুক্রবার বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের একথা বলেন বিএনপির মহাসচিব।


মিয়ানমার থেকে রোহিঙ্গা শরনার্থীদের প্রসঙ্গ উল্লেখ করে সরকারের উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম বলেন, রোহিঙ্গাদের মানবিক দিক থেকে বিবেচনা করে তাদেরকে সহায়তা করুন। তাঁরা শুধু মুসলমান না, তাঁরা মানুষও। তাঁদের ওপর সে অমানুষিক অত্যাচার মিয়ানমার সরকার করছে, কূটনৈতিক তৎপরতা বৃদ্ধি করে তাঁদের এই সমস্যার সমাধান করুন।


এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
//এআর

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি