ঢাকা, শনিবার, ২৬ মে, ২০১৮ ১৬:০৮:৫০

Ekushey Television Ltd.

শীতকালীন অলিম্পিক শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৭ এএম, ৯ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার | আপডেট: ০৬:৫৭ পিএম, ৯ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার

জমকালো আসর আর রঙ্গের ছড়াছড়ি নিয়েই আজ থেকে শুরু হতে যাচ্ছে শীতকালীন অলিম্পিকের ২৩তম আসর। আজ শুক্রবার থেকে দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে ১৭ দিন ব্যপী সবচেয়ে শীতকালীন আসর বসতে যাচ্ছে।

এই শীতকালীন অলিম্পিকের মধ্য দিয়ে উত্তর-দক্ষিণ কোরিয়ার মধ্যে সম্পর্ক আরও ঘনীভূত হবে বলে বিশ্বাস করেন দেশদুটির প্রধানগণ। এদিকে উত্তর-দক্ষিণ কোরিয়া মিলে একত্রে নারীদের হকি টিম গঠন করেছে বলে জানা গেছে।

উত্তর কোরিয়া ৫৯ অ্যাথলেটকে দক্ষিণ কোরিয়ায় পাঠিয়েছে। এদিকে অনুশীলনের সময় ক্যাটি ওরমারড পায়ের গোড়ালিতে ব্যথা পেয়েছেন।

জানা গেছে, ১৭ দিনের ওই অলিম্পিকে সারা বিশ্ব থেকে ৩ হাজার অ্যাথলেট প্রতিযোগিতা করবেন। ১৫টি খেলায় ১০২ ইভেন্টে পুরস্কার দেওয়া হবে বিজয়ীদের। ইতোমধ্যে ৭৭ শতাংশ টিকিট বিক্রি হয়ে গেছে। দক্ষিণ কোরিয়ার ১৩ টি ভেন্যুতে এই ইভেন্টগুলো অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ৮ লাখ ২৬ হাজার দর্শক খেলা দেখার জন্য টিকিট সংগ্রহ করেছেন।

এদিকে বেশিরভাগ খেলা অনুষ্ঠিত হবে উপকূলীয় শহর আলপেনসিয়া, দ্য মাউন্টেইন রিসোর্ট এবং গ্যাংজেং-এ। ওই এলাকার তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস থেকে মাইনাস ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হতে পারে। এ ছাড়া ওই এলাকার সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে মাইনাস ২৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে বিবিসি টিভি খেলার, বিবিসি স্পোর্টস ওয়েবসাইট, বিবিসি রেডিও ও ডিজিটাল চ্যানেলসহ বিশ্বের জনপ্রিয় গণমাধ্যমগুলোতে সরাসরি সম্প্রচার করা হবে। চার বছর আগে রাশিয়ার সূচিতে অলিম্পিকের আসর বসেছিল। তখন সেখানকার তাপমাত্রা ছিল মাত্র ২০ ডিগ্রি সেলসিয়াস।

সূত্রঃ বিবিসি
এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি