ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭ ১৩:১১:৪৪

শুক্রবার দেশ ছাড়ছেন প্রধান বিচারপতি : আইনমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:১৩ পিএম, ১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার

একমাসের ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা শুক্রবার (১৩ অক্টোবর) চারটি দেশে ভ্রমণে যাচ্ছেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আইন মন্ত্রণালয়ের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আইনমন্ত্রী। এর আগে আজ সকালে প্রধান বিচারপতির বিদেশ যাওয়ার ব্যাপারে প্রজ্ঞাপন জারি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে গত মঙ্গলবার যে আবেদনটি করেছেন, সেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রপতির অনুমোদনের পর তিনি চারটি দেশ ভ্রমণের অনুমতি পেলেন।

গত ২ অক্টোবর এক মাসের ছুটির আবেদন করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। ছুটির কারণ হিসেবে তিনি ‘অসুস্থতা’র কথা উল্লেখ করেন। এর আগে গত ১০ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত প্রধান বিচারপতি দেশের বাইরে ছুটিতে ছিলেন। ২৩ সেপ্টেম্বর তিনি দেশে ফেরেন।

সংবিধানের ষোড়শ সংশোধনীর পূর্ণাঙ্গ রায় নিয়ে ক্ষমতাসীন দলের নেতাদের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের মধ্যে বিভিন্ন শারীরিক জটিলতার কথা বলে ছুটি নেন প্রধান বিচারপতি সিনহা। তবে সংসদের বাইরে থাকা বিএনপির দাবি, প্রধান বিচারপতিকে জোরপূর্বক ছুটিতে পাঠানো হয়েছে।

এম/ডব্লিউএন

 

 


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি