ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ৭:১১:০৪

Ekushey Television Ltd.

‘শুধু অভিনন্দন অনেক কম আপনাদের জন্য’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৭ এএম, ১২ জুন ২০১৮ মঙ্গলবার

এশিয়া কাপ টি-টোয়েন্টি ফাইনালে পরাশক্তি ভারতকে হারিয়ে প্রথমবারের মতো দেশকে বড় ধরনের জয় এনে দিয়েছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। মালয়েশিয়ার কিনরারা ওভাল স্টেডিয়ামে ভারতকে ৩ উইকেটে হারিয়ে এই গৌরব অর্জন করেন সালমা-রুমানারা।

এশিয়া কাপ এবং ত্রিদেশীয় সিরিজ মিলিয়ে বেশ ক’বার  ফাইনালে উঠেছে টাইগাররা। কিন্তু শেষটা হয়েছে হতাশার।

তবে ছেলেরা না পারলেও প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের শিরোপা জিতে ইতিহাস গড়ল বাংলাদেশের  বাঘিনীরা।

আর এই অসাধারণ জয়ে তাদের কৃতিত্ব দিতে ভোলেননি কেউ। সাধারণ মানুষের পাশাপাশি টাইগাররাও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেয়েদের অভিনন্দন।

মেয়েদের এমন জয়ে অভিভূত বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।  মাশরাফি তার ভেরিফাইড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে  লিখেছেন, ‘৯৭ সালের শান্ত ভাই আর পাইলট ভাইয়ের দৌড়ের পর আমার মতো অনেকেই আজ দৌড়ায়, আর এই ২০১৮ এর সালমা আর জাহানারার দৌড় দেখে বাংলাদেশে ঘরে ঘরে অনেকেই দৌড়ানোর অপেক্ষায় আছে, যে দৌড় চলবে তো চলবে আর থামবে না ইনশাল্লাহ...

আজ শুধু অভিনন্দন অনেক কম আপনাদের জন্য

বাংলাদেশ’

প্রসঙ্গত, ১৯৯৭ সালে এই মালয়েশিয়াতেই আইসিসি ট্রফিতে কেনিয়াকে হারিয়ে বিশ্ব ক্রিকেটকে জানান দিয়েছিল বাংলাদেশ ‘আমরাও আসছি’। হাসিবুল হাসান শান্ত-খালেদ মাসুদ পাইলটের শেষ বলের দৌড় আজীবন মনে রাখবে দেশের মানুষ। গত রোববার সালমা-জাহানারাও সেই শেষ বলে দুই রানের দৌড় নতুন ইতিহাস রচনা করেছে দেশের ক্রিকেটে। এশিয়া কাপে গত ৬ আসরের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন দল হিসেবে নাম লেখানো চাট্টিখানি কথা নয়।

একে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি