ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭ ২১:২৮:৫৮

শুভ জন্মদিন বৃন্দাবন দাস

সোহাগ আশরাফ

প্রকাশিত : ১১:১৭ এএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৩:১৩ পিএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার

বৃন্দাবন দাস। বাংলাদেশের নন্দিত জনপ্রিয় নাট্যকার ও অভিনেতা। বাংলা নাটকের প্রিয় এই নাট্যকারের জন্মদিন আজ। একুশে টেলিভিশন (ইটিভি) অনলাইন’র পক্ষ থেকে এই গুনি নাট্যকারের প্রতি রইলো অনেক অনেক শুভ কামনা। শুভ জন্মদিন বৃন্দাবন দাস।

বৃন্দাবন দাসের প্রধান পরিচয় তিনি নাট্যকার। তবে শুধু নাটক রচনার মধ্যেই নিজেকে সীমাবদ্ধ রাখেননি তিনি। পাশাপাশি তিনি ছোটপর্দায় অভিনয়ও করেন। এছাড়া তিনি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। গল্পের মানুষ বৃন্দাবন অসংখ্য নাটকের মাধ্যমে দর্শক ও ভক্তদের হৃদয়ে স্থান করে নিয়েছেন। এ যাবৎ তিনি অসংখ্য জনপ্রিয় নাটক উপহার দিয়েছেন দর্শকদের। তাঁর লেখা উল্লেখযোগ্য নাটকগুলো মধ্যে রয়েছে- বন্ধুবরেষু, ঘর-কুটুম, আলতা সুন্দরী, জামাই মেলা, হাড়কিপটে, মোহর শেখ, সাকিন সারি সুরি, চৈতা পাগল, পাত্রী চাই, পত্র মিতালী, সার্ভিস হোল্ডার ইত্যাদি। এরপরও অসংখ্য নাটক উপহার দিয়েছেন তিনি।

আজকের জন্মদিনে প্রিয় মানুষটিকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই। কেউ কেউ তাঁর বাসায় উপস্থিত হয়েছেন সরাসরি ভালোবাসা ব্যাক্ত করতে।

অপরদিকে আপন মানুষ, ভালোবসার মানুষ, প্রিয় মানুষ শাহানাজ খুশি তার ফেসবুকে বৃন্দাবনের উদ্দেশ্যে মনের কথা লিখেছেন একটু ভিন্ন ভাবে।

তিনি লিখেছেন-

শুভ জন্মদিন বৃন্দাবন

২ সপ্তাহ আগে একটা বিখ্যাত পত্রিকা থেকে ফোন করেছিল, বিয়ের স্মৃতি নিয়ে একটা লেখার জন্য বিয়ের ছবি লাগবে। সেদিনই প্রথম খেয়াল করলাম, বিয়ে তো দুরের কথা, বিবাহ পরবর্তী ৯ বছরের মধ্যে কোন ছবি নাই আমাদের। অথচ এই ছবি থাকা না নিয়ে আমাদের জীবন/যুদ্ধ/কাজ কিছুতেই কোন ফারাক পরে নাই। রিপোর্টার মনে হয় বিশ্বাস করেনি কথাটা। বাসায় চলে এলো ফোন করে। বললো বিয়ের ফটোসেশন, হানিমুন ছাড়া কিভাবে এতো বছর পথ চলা!!!! ওদের আমি কিভাবে বোঝাবো, আমি জানতামই না যে বিবাহের ১০ বছরে আমাদের কোন ছবি নাই/হানিুমন কি আমি জানিনা! তোমার সাথে খেয়ে না খেয়ে পথ চলা আর তুমি বেঁচে আছো/সুস্থ আছো এটা অনুভব করাই আমার প্রেম এবং প্রতিজ্ঞার ইস্তেহার। তুমি এ পৃথিবীতে নাই, অথচ তোমার জন্ম তারিখ রয়ে গ্যাছে এমন একটা দিনও যেন আমার দেখতে না হয়। তুমি আমার উৎসবের সুখ নয়, অভ্যাসের সুর্যোদয়।শুভ জন্মদিন বৃন্দাবন ...

এক নজরে বৃন্দাবন দাস

---------------

নাম : বৃন্দাবন দাস

জন্ম তারিখ ও স্থান : চাটমোহর, পাবনা। ৭ ডিসেম্বর, ২১ অগ্রহায়ন।

ভালোবাসার মানুষ : শাহানাজ খুশি

দুই ছেলে : দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি

প্রিয় উক্তি : ছাপার হরফে লেখা হলেই তাকে সত্য বলে বিশ্বাস করার দরকার নেই।

প্রিয় পোশাক : জিন্সের প্যান্ট, পাঞ্জাবী

অবসর কাটে : সন্তানদের সঙ্গে

 

এসএ/


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি