ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ৫:০০:১৩

Ekushey Television Ltd.

শেরপুরে মা ও শিশু মৃত্যুরোধে রক্তদান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৫২ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৭:৫৭ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার

শেরপুরে মা ও শিশু মৃত্যুরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান উদ্বুদ্ধকরণ প্রচারণা অনুষ্ঠিত হয়েছে।

শেরপুর সরকারি কলেজ চত্বরে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নাগরিক সংগঠন `জনউদ্যোগ’ এ প্রচারণার আয়োজন করে।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক ড. এ.কে.এম রিয়াজুল হাসান প্রধান অতিথি হিসেবে এ প্রচারণার উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. পীযুষ চন্দ্র সূত্রধর, শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া, জনউদ্যোগ এর আহ্বায়ক আবুল কালাম আজাদ প্রমুখ।

আইইডি, রক্তদিন জীবন বাঁচান (রজীবা), শেরপুর জেলা রক্তদান ও সমাজকল্যাণ সংস্থা, শেরপুর সরকারি কলেজ ডিবেটিং ক্লাব, যুব রেডক্রিসেন্ট কলেজ ইউনিট, নারী রক্তদান সংস্থার সহায়তায় এ প্রচারণা চলাকালে প্রায় ৭০০ তরুণ-তরুণীর রক্তের গ্রুপ নির্ণয় করে ব্লাড গ্রুপ কার্ড প্রদান করা হয়।

এদিকে, একই অনুষ্ঠানে ‘জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষ হোক বাংলা’-এ শ্লোগানে শেরপুরে জাতিসংঘে বাংলা চাই অনলাইন ভোটিং ক্যাম্পেইন করা হয়। উদ্বোধনের পর পরই অনলাইনে ভোটদানের জন্য তরুণ-তরুনীদের মাঝে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যায়।

অনলাইনে ভোট দেওয়ার পর উচ্ছ্বাস প্রকাশ করে শেরপুর সরকারি কলেজের ব্যবস্থাপনা বিষয়ের সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্র বিতার্কিক এমদাদুল হক রিপন বলেন, বাংলা আমাদের মাতৃভাষা। জাতিসংঘে যদি বাংলা দাপ্তরিক ভাষা হিসেবে মর্যাদা পায় সেটা হবে খুব আনন্দের। এজন্য অনলাইনে ভোট দিয়ে খুব খুশী লাগছে।

কলেজ ছাত্র জারিন তাসলিম লিসা, প্রাপ্তি হোড়, খন্দকার শাহরিয়ার সৌরভ অনলাইনে ভোট দিয়ে বলেন, আমরা সবাই চাই, জাতিসংঘে বাংলা দাপ্তরিক ভাষা হোক। এজন্য আমরা নিজেরা ভোট দিচ্ছি এবং অন্যদেরকে ভোটদানে উৎসাহিত করছি। ভোটদানের সংখ্যা যতো বাড়বে, আমাদের দেশের আবেদনও ততো জোড়ালো হবে। এজন্য সবাইকে অনলাইনে এ ভোটিং কার্যক্রমে অংশ নেওয়া প্রয়োজন।

এসি/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি