ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ ২:৪৪:৪৫

Ekushey Television Ltd.

শেষ মুহূর্তে শপিংমলগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড়

নিজামুল ইসলাম জুয়েল:

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:০৯ পিএম, ৮ জুন ২০১৮ শুক্রবার | আপডেট: ০৭:৩০ পিএম, ৮ জুন ২০১৮ শুক্রবার

শেষ মুহূর্তে জমে উঠেছে রাজধানীর ঈদের বাজার। শপিংমলগুলো পরিণত হয়েছে ক্রেতাদের লোকালয়ে। এদিকে শেষ মুহূর্তে প্রিয়জনদের জন্য ঈদ উপহার কিনতে রাজধানীর নিউ মার্কেট, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্কসহ শপিংমলগুলোতে ভিড় করছে অজস্র মানুষ।

রাজধানীর বিভিন্ন শপিংমল ঘুরে দেখা গেছে, ঈদের কেনাকাটায় সকাল থেকেই ফুটপাতসহ শপিংমলগুলো ক্রেতাদের দখলে চলে গেছে। তবে দুপুর গড়িয়ে বিকাল আসতেই ক্রেতাদের ভিড় যেন জনসমুদ্রে পরিণত হয়। এতে কেবল ফুটপাত বা শপিংমলের সামনের অংশেই নয়, ক্রেতাদের ভিড়ে দোকানগুলোর ভেতর পর্যন্ত গিয়ে ঠেকেছে। এতে কোথাও পা ফেলারও ফুরসত নেই। তবে এর ভেতরও অনেকেই প্রিয়জনের জন্য কিনছেন পছন্দের জামাটি।

রাজধানীর বসুন্ধরা সিটিতে গিয়ে ক্রেতাদের তীব্র ভিড় লক্ষ্য করা গেছে। বিকাল ৪ টায় বসুন্ধরা সিটির প্রবেশপথে লম্বা লাইন ধরে ক্রেতাদের ভেতরে প্রবেশ করতে দেখা গেছে। লাইনের দৈর্ঘ্য প্রবেশপথের সামনের অংশ থেকে বেশ খানিকটা দূরে পর্যন্ত বিস্তৃত হতে দেখা গেছে। রাজধানীর মিরপুর এলাকা থেকে শপিং করতে আসা শফিউল্লাহ আদিয়াত জানান, ‘ঈদের আর মাত্র কয়েদিন বাকি। তাই স্বজনদের জন্য ঈদের কেনাকাটা করতেই এসেছি। তবে মানুষের এত জট হবে জানলে, আরও আগেই ঈদের শপিং সেরে ফেলতাম।’

লুবনান ফ্যাশনসের এক কর্মী জানান, রমজানের শুরুর দিকে ক্রেতাদের ভিড় কম থাকলেও ঈদ যতই এগিয়ে আসছে, ক্রেতাদের উপস্থিতিও তত বাড়ছে। তবে আজ শুক্রবারের মতো আর এত ক্রেতা আর আসেনি বলেও যোগ করেন তিনি। এদিকে দেশী দশ ব্রান্ডের এক কর্মী জানান, ছুটির দিন হওয়ায় ক্রেতাদের উপস্থিতি অন্যদিনের তুলনায় কয়েকগুণ বেশি। বেশ কয়েকটি দোকানে ক্রেতাদের ভিড় সামলাতে কর্মীদের বেগ পেতে দেখা গেছে।

এদিকে নিউমার্কেট এলাকায় শপিং করতে আসা রিয়াদুল নামের আরেক ক্রেতা জানান, ঈদের মাত্র সপ্তাহখানেক বাকি থাকলেও গতকাল বেতন পাওয়ায় এতদিন শপিং করতে আসতে পারেননি। শুধু রিয়াদুল-ই নয়, তার মতো আরও অনেকেই দেরিতে বেতন পাওয়ার কারণে শেষ মুহূর্তে এসে কেনাকাটার জন্য ব্যস্ত হয়ে পড়েছে। অন্যদিকে ছুটির দিন হওয়ায় ক্রেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এদিকে ছুটির দিন হলেও ক্রেতাদের ভিড়ের কারণে বেশ কয়েকটি সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। রাজধানীর পান্থপথ, ধানমণ্ডি, বাটা সিগন্যাল, এলিফ্যান্ড রোড, নিউমার্কেট, ফার্মগেট ও গুলিস্তান এলাকায়ু যানজটের সৃষ্টি হয়েছে। একদিকে তীব্র গরম,অন্যদিকে যানজট-সবমিলিয়ে অতীষ্ঠ মানুষ প্রিয়জনদের জন্য ঈদ উপহার কেনা ও ঈদ উদযাপনের জন্য হাসিমুখেই মেনে নিচ্ছে সব।

এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি