ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ ৯:৩৪:৩৬

রাবি শিক্ষিকা জলির মৃত্যু

সহকর্মীর বিরুদ্ধে চার্জশিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৮ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৭ রবিবার | আপডেট: ০৩:০৮ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৭ রবিবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির রহস্যজনক মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ। এতে আত্মহত্যার প্ররোচনা দেওয়ায় তাঁর সহকর্মী সহকারী অধ্যাপক আতিকুর রহমানকে একমাত্র আসামি করা হয়েছে।
গত বছরের ৯ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের আবাসিক ভবনে নিজ কক্ষের দরজা ভেঙে আকতার জাহানের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় আকতার জাহানের ছোট ভাই কামরুল হাসান বাদী হয়ে পরের দিন আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা করেন।


মামলার তদন্তকারী কর্মকর্তা রাজশাহী নগরের মতিহার থানার উপপরিদর্শক (এসআই) ব্রজগোপাল রোববার অভিযোগপত্র দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মৃত্যুর ঘটনাটি খুব গুরুত্ব দিয়ে তদন্ত করে পুলিশ। এতে শুধু আমি নই, নগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারও তদন্তের সঙ্গে যুক্ত ছিলেন। বিভিন্ন তথ্য-প্রমাণের ভিত্তিতে আতিকুর রহমানকে অভিযুক্ত করে গত মাসে অভিযোগপত্র দেওয়া হয়েছে। মামলার তদন্তে আতিকুর রহমানের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার প্রমাণ পাওয়া গেছে।


জলির মৃত্যুর পর গত বছরের ৪ নভেম্বর আতিকুর রহমানকে গ্রেফতার করে পুলিশ। তখন পুলিশ বলেছিল, এই আত্মহত্যার ঘটনায় তাঁর (আতিকুর) সংশ্লিষ্টতা পাওয়া গেছে। আতিকুর রহমান চাইলেই আকতার জাহানকে মৃত্যুর হাত থেকে রক্ষা করতে পারতেন। গত ৬ ডিসেম্বর উচ্চ আদালত থেকে জামিন পান আতিকুর।

এদিকে জলির মৃত্যুকে কেন্দ্র করে তাঁর সাবেক স্বামী এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক তানভীর আহমদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ ওঠে।
//এআর


 
 

এই বিভাগের জনপ্রিয়

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি