ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ ২:৩৬:০১

সাংগঠনিক কর্মকান্ড জোরদার করছে আওয়ামী লীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৭ পিএম, ২৯ জুন ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ১২:৩৮ পিএম, ২৯ জুন ২০১৭ বৃহস্পতিবার

নির্বাচন সামনে রেখে সাংগঠনিক কর্মকান্ড জোরদার করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। নেতাকর্মীদের দুরত্ব কমিয়ে দলকে চাঙ্গা করার পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকান্ডের ব্যাপক প্রচারের কৌশল নেয়া হয়েছে। মাঠের সমর্থন, জনপ্রিয়তা ও যোগ্যতা বিচারে এগিয়ে থাকা প্রার্থীরাই দলীয় মনোনয়ন পাবেন বলেও জানান নীতি নির্ধারকরা।
টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকায় সাংগঠনিক কর্মকান্ড কিছুটা কমলেও গেল ২৩ অক্টোবর কাউন্সিলকে ঘিরে বাড়ে যায় আওয়ামী লীগের তৎপরতা। কেন্দ্রীয় নেতৃত্বে বেশকিছু রদবদল ও পরবর্তীতে সাংগঠনিক সফরসহ বেশকিছু কর্মসূচি মাঠ পর্যায়ে চাঙ্গা করে তুলে নেতাকর্মীদের।
আসছে নির্বাচনকে কেন্দ্র করে কেন্দ্রীয় নেতা ও সম্ভাব্য প্রার্থীরা নেতাকর্মীদের সাথে দুরত্ব কমাতে এরই মধ্যে নানা কর্মসূচি নিয়ে মাঠে নেমেছেন। সাংগঠনিক তৎপরতা বাড়ানো হয়েছে বলে জানালেন, আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য।
নির্বচনী বৈতরণী পার হতে সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে তুলে ধরার পাশাপাশি নানামুখী কৌশল নেয়া হয়েছে। আওয়ামী লীগ নেতারা বলছেন, প্রতিপক্ষের অপপ্রচারের জবাব দেয়ার নির্দেশনাও রয়েছে।
এবার প্রার্থী বাছাইয়ে পুরোনোদের কর্মকান্ড বিশ্লেষনের পাশাপাশি নতুনদের জনপ্রিয়তাও প্রাধান্য পাবে বলে জানান আওয়ামী লীগ নেতারা।
তবে তৃণমুলের নেতাকর্মীদের পছন্দের প্রার্থীরাই মনোনয়নের দৌড়ে এগিয়ে থাকবেন বলেও মনে করেন তারা।

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি