ঢাকা, বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৭ ৩:৪৪:২৪

সাংবাদিকতা বিভাগে ফিরলেন আরেফিন সিদ্দিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৩৮ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৭ রবিবার

টানা আট বছর সাত মাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন শেষে নিজ বিভাগ গণযোগাযোগ ও সাংবাদিকতায় যোগ দিয়েছেন অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।


রোববার বেলা ১১টা ৪০ মিনিটে যোগদানপত্রে সই করেন তিনি। বিভাগীয় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বেলা সাড়ে ১১টার দিকে তিনি কলাভবনে পৌঁছানোর আগে সেখানে উপস্থিত ছিলেন তাঁর বিভাগের সহকর্মীরা। এ সময় তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান তারা। বিভাগের চেয়ারপারসনের কক্ষে তাকে স্বাগত জানান অন্য সহকর্মীরা। এরপর যোগদানপত্রে সই করলে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


বিভাগীয় সূত্রে জানা যায়, এখন থেকে আরেফিন সিদ্দিক শিক্ষকতাসহ বিভাগের নিয়মিত কার্যক্রমে অংশ নেবেন। অবশ্য উপাচার্যের দায়িত্ব পালনকালেও তিনি ক্লাসরুম থেকে বিচ্ছিন্ন ছিলেন না। সম্মান প্রথম বর্ষের ‘যোগাযোগের ধারণা’ কোর্সটি তিনি নিয়মিত পড়াতেন। একাধিক মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি এবং আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়কের দায়িত্ব পালন করা অধ্যাপক আরেফিন সিদ্দিককে ২০০৯ সালের জানুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেন তৎকালীন রাষ্ট্রপতি। এরপর ২০১৩ সালের আগস্টে তিনি সিনেট সদস্যদের নির্বাচিত প্যানেলে আসলে সেই প্যানেল থেকে তাকে আবারও নিয়োগ দেওয়া হয়।


এরপর চলতি বছর আগস্টের ২৩ তারিখে তিনি উপাচার্য হিসেবে চার বছরের মেয়াদ শেষ করেন। সম্প্রতি অধ্যাপক আখতারুজ্জামানকে ঢাবির ভিসির দায়িত্ব দেওয়া হয়েছে।
//এআর

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি