ঢাকা, বুধবার, ২৩ মে, ২০১৮ ১৮:৪৬:৫১

Ekushey Television Ltd.

সাকিবদের ঠেকাবে মুশতাক!    

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৯ পিএম, ৯ মে ২০১৮ বুধবার

গুঞ্জন ছিল শ্রীলঙ্কার স্পিন বোলিং কোচের দায়িত্ব পেতে পারেন পাকিস্তানের প্রাক্তন লেগ স্পিনার মুশতাক আহমেদ। কিন্তু সেই গুঞ্জন সত্য হয়নি। কেননা ক্যারিবিয়ানদের বোলিং কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন মুশতাক।

আগামী জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশের টাইগাররা। ওই সফরে স্বাগতিকদের বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলবেন সাকিব-তামিমরা।  

সেই সিরিজে স্বচ্ছন্দে সফরকারীদের স্পিন সামলাতে পাকিস্তানের কিংবদন্তি সাবেক লেগ স্পিনার মুশতাক আহমেদকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন ক্যারিবিয়ানরা।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) জানিয়েছে, মুশতাক আহমেদকে বোলিং কোচ হিসেবে এক মাসের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

ইএসপিএন ক্রিকইনফোকে মুশতাক আহমেদ বলেন, চলতি মাসের শেষদিকে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যোগ দেব। অবশ্য চুক্তিটা ক্ষণিকের। তবে আমি সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করবো। তাদের ভালো কিছুর স্বাদ দিতে চাই।

মুশতাক আহমেদ পাকিস্তানের হয়ে ৫২ টেস্ট ও ১৪৪ ওয়ানডে খেলেছেন। লেগ স্পিনার আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট পেয়েছেন টেস্টে ১৮৫টি ও ওয়ানডেতে ১৬১টি। হাঁটুর ইনজুরির কারণে ২০০৮ সালে খেলা ছাড়েন। ওই বছরই ইংল্যান্ড দলের দায়িত্ব নেন। তার অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, মর্যাদার অ্যাশেজ সিরিজ জেতে ইংলিশরা। সফলতার সঙ্গে ইংল্যান্ডের দায়িত্ব পালনের পর আইপিএলে দিল্লির সঙ্গে কাজ করেছিলেন ৪৭ বছর বয়সি মুশতাক। পাকিস্তান দলের সঙ্গে কাজ করছেন দীর্ঘদিন ধরে। এখন কাজ করছেন পাকিস্তানের ক্রিকেট একাডেমিতে।

একে/এসি   

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি