ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭ ২১:৪৪:১৮

সিকদার আমিনুল হকের রচনাবলী প্রকাশ করবে বাংলা একাডেমি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:২৫ পিএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার

বাংলা একাডেমির মহাপরিচালক ও লোক গবেষক অধ্যাপক শামসুজ্জামান খান বলেছেন, ষাট দশকের শক্তিমান কবি সিকদার আমিনুল হকের রচনাবলী বাংলা একাডেমি থেকে প্রকাশের উদ্যোগ নেয়া হবে।

তিনি বলেন, যতই দিন যাচ্ছে নতুন প্রজন্মের পাঠক, এমনকি বর্তমান সময়ের নতুন লেখকরা এই কবির কবিতা পাঠে আগ্রহী হয়ে উঠছেন। কবিতায় সিদকার আমিনুল হক নিজম্ব একটা অবস্থান তৈরি করেছেন। তার কবিতা আমাদের কাব্যসাহিত্যের জগতে বিশেষ অবস্থান নিয়ে আছে।

তিনি কবি সিকদার আমিনুল হক স্মরণে বুধবার সন্ধ্যায় অ্যালিফ্যান্ট রোডের দিপনপুরে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কবি সিকদার আমিনুল হকের ৭৫তম জন্মদিন উপলক্ষে সাহিত্য সংগঠন ‘তিন বাংলার ব্যবস্থাপনায়’ কবি সিকদার আমিনুল হক জন্মদিন উদযাপন পরিষদ এই সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন পরিষদের আহবায়ক কবি ও গীতিকার জাহিদুল হক। মূল প্রবন্ধ উপস্থাপন করেন কবি সালেম সুলেরী।

আলোচনায় অংশ নেন কবি ফারুক মাহমুদ, কবি হালিম আজাদ, কবি আসাদ মান্নান, কবি আসলাম সানী, কবি জাহাঙ্গীর ফিরোজ, কবি গোলাম কিবরিয়া পিনু, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর সাবেক সাধারণ সম্পাদক-সংস্কৃতি ব্যক্তিত্ব কামরুল আহসান খান, কবি ফরিদা মজিদ প্রমুখ।

এতে কবির কবিতা থেকে আবৃত্তি করেন আবৃত্তি শিল্পী ফাহমিদা আজাদ, সীমা ইসলাম, রোকন জহুর, মনসুর আজিজ, শাফাত শফিক, সাকিরা পারভিন, রফিক আনন্দ প্রমুখ।

 

/ডিডি/ এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি