ঢাকা, বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭ ৭:২৮:৫৩

সিঙ্গাপুরে ৬ বাংলাদেশির ৪ জনেরই অপরাধ স্বীকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৫২ পিএম, ৪ এপ্রিল ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০২:৫৫ পিএম, ২৯ মে ২০১৭ সোমবার

ধর্মভিত্তিক জঙ্গিবাদে অর্থায়নের অভিযোগে সিঙ্গাপুরে ছয় বাংলাদেশির ৪ জনকেই দোষী সাব্যস্ত করেছে দেশটির আদালত। সকালে আদালতে অপরাধ স্বীকার করে নেন তারা। ২১ জুন আবারও আদালতে তোলা হবে তাদের। একই অভিযোগে জঙ্গিবাদের সাথে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন অপর দুই বাংলাদেশি। এই দু’জনের বিষয়ে শুনানি হবে ৯ জুন।

সিঙ্গাপুরে ইসলামিক স্টেট ইন বাংলাদেশ-আইএসবি নামে জঙ্গি সংগঠন প্রতিষ্ঠা, বাংলাদেশের সরকার উৎখাতের ষড়যন্ত্র ও অর্থায়নে অভিযুক্ত হয় ছয় বাংলাদেশি। এদের মধ্যে মিজানুর রহমান, রুবেল মিয়া, জাবেদ কায়সার ওরফে হাজি নুরুল ইসলাম সওদাগর ও ইসমাইল হাওলাদার সোহেল নামে চার বাংলাদেশি মঙ্গলবার সিঙ্গাপুরের আদালতে নিজেদের অপরাধ স্বীকার করেন। তাদের সাজা এখনও ঘোষণা করা হয়নি। সাজা ঘোষণার জন্য শুনানি হবে। আগামি ২১ ফের আদালতে তোলা হবে তাদের।

একই অভিযোগে অভিযুক্ত অপর দুই বাংলাদেশি লিয়াকত আলী ও দৌলতুজ্জামান জঙ্গিবাদের সাথে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন। তাদের বিষয়েও ৯ জুন ফের শুনানি হবে।

৩ থেকে ১০ বছর ধরে সিঙ্গাপুরে বসবাসরত ৮ বাংলাদেশি মার্চ ও এপ্রিলে আলাদা অভিযানে  গ্রেপ্তার হন। এদের মধ্যে ৬ জনকে জঙ্গিবাদে মদদ দেয়ার অভিযোগে গত শুক্রবার অভিযুক্ত করে সিঙ্গাপুরের আদালত। সোহাগ ইব্রাহীম ও শরীফুল ইসলাম নামে অন্য দু’জনকে সে দেশের সরকার অভ্যন্তরীণ নিরাপত্তা আইনে দুই বছরের আটকাদেশ দিয়েছে।

গত ও চলতি বছর জঙ্গিবাদের সাথে জড়িত থাকার অভিযোগে আরও ৩২ বাংলাদেশি সিঙ্গাপুরে গ্রেপ্তার হয়। পরে ৩ দফায় ঢাকায় ফেরত পাঠানো হয় তাদের। এদের মধ্যে ১৪ জনের বিরুদ্ধে উত্তরা থানায় ও ৫ জনের বিরুদ্ধে রামপুরা সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে পুলিশ।


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি