ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ৩:০৫:১১

সেপ ব্লাটারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নারী ফুটবলারের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫২ এএম, ১১ নভেম্বর ২০১৭ শনিবার

ব্রিটিশ পার্লামেন্ট এবং হলিউড যখন একের পর এক যৌন হয়রানির অভিযোগে পর্যুদস্ত, তখন আরেক বোমা ফাটালেন যুক্তরাষ্ট্রের নারী ফুটবলার হুপ সলো । তিনি অভিযোগ করেন, ২০১৩ সালে ব্যালন-ডি অর অনুষ্ঠানে ফিফার সাবেক প্রেসিডেন্ট সেপ ব্লাটার তাকে যৌন হেনস্তা করে।

পর্তুগালের সংবাদ মাধ্যম এক্সপ্রেসোর কাছে এক সাক্ষাতকারে সলো এ অভিযোগ করেন। শুধু তিনিই নন, আরও অনেককেই যৌন হয়রানির শিকার হতে দেখেছেন দাবি করে তিনি বলেন, ড্রেসিংরুমে অনেক নারী ফুটবলারকেই তিনি যৌন হেনস্তার শিকার হতে দেখেছেন।

বিশ্বকাপজয়ী এ গোলকিপার বলেন, ২০১৩ সালে ওই অনুষ্ঠানে উপস্থাপনা করার কথা ছিল তার । মঞ্চে উঠার আগেই সেপ ব্লাটার তাঁর নিতম্ব ছুঁয়ে যৌনতার ইঙ্গিত দিলে, তিনি সরাসরি তাকে কিছু বলতে পারেন নি।

এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, ‘আমি সরাসরি ব্লাটারকে বলতে পারিনি যে, আমাকে কখনো ছুঁবে না’ । কৌশলে ওই অবস্থা থেকে রেহাই পেয়েছি। ঘটনার পরপরই ব্লাটার স্থান থেকে সরে যান।

তিনি আরও অভিযোগ করেন, অনেক প্রশিক্ষক, ডাক্তার, কোচ খেলোয়ারদের সঙ্গে যৌন সম্পর্কে জড়ায়। অনিচ্ছা সত্ত্বেও অনেক নারী খেলোয়ারকে যৌন সম্পর্কে জড়াতে দেখেছেন দাবি করে তিনি বলেন, একজন খেলোয়ার পরিস্থিতি সামলাতে অনেক সময় তা মুখ বুজে সহ্য করেন।

তবে যৌন হয়রানির অভিযোগটি হাস্যকর দাবি করে সেপ ব্লাটার বলেছেন, এটি নিতান্তই তুচ্ছ ব্যাপার। আমার বিরুদ্ধে সে যা বলেছে, তা সত্য নয়। উল্লেখ্য, ২০১৫ সালে  দুর্নীতির দায়ে সেপ ব্লাটার পদত্যাগ করেন।

সুত্র: বিবিসি

এমজে/ এআর

 

 

 

 

 

 

 


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি