ঢাকা, শনিবার, ২১ জুলাই, ২০১৮ ১৩:৩৫:১৩

Ekushey Television Ltd.

সেমিতে যাওয়ার স্বপ্নভঙ্গ ফেদেরারের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৬ এএম, ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৯:৪০ এএম, ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার

না, অবশেষে আর পারলেন না টেনিসের শীর্ষ বাছাই রজার ফেদেরার। ৪ ঘণ্টা ১৪ মিনিটের ম্যারাথন লড়াই শেষে অবশেষে হাল ছাড়লেন আট বারের চ্যাম্পিয়ন ফেদেরার৷ পাঁচ সেটের কোয়ার্টার ফাইনালে অষ্টম বাছাই কেভিন অ্যান্ডারসনের কাছে হেরে উইম্বলডন থেকে বিদায় নিতে হলো এ শীর্ষ তারকাকে। দিনের অন্য ম্যাচে সহজ জয়ে সেমিতে পৌঁছে গেছে নোভাক জোকোভিচ।

৬-২, ৭-৬ (৭/৫), ৫-৭, ৪-৬, ১১-১৩ সেটে হেরে টুর্নামেন্ট থেকেই অবশেষে বিদায় নিতে হলো ২০টি গ্র্যান্ডস্ল্যামজয়ী এ সুইস কিংবদন্তিকে৷ ক্যারিয়ারে নবম উইম্বলডন জয়ের লক্ষ্যে সঠিক পথেই এগচ্ছিলেন ফেদেরার৷ তবে খেলার ঠিক আগ মুহূর্তে কর্তৃপক্ষ ফেদেরারদের খেলার কোর্ট পরিবর্তন করেন। এতেই লণ্ডভণ্ড হয়ে যায় এই সুইস তারকার স্বপ্ন। পরিচিত সেন্টার কোর্ট ছেড়ে এক নম্বর কোর্টের আবহের সঙ্গে ফেদেরারে মানিয়ে নেওয়ার অসুবিধাটা ম্যাচের শেষেই স্পষ্ট হয়ে যায়৷ যদিও আরও অস্বস্তিতে ছিলেন রজার সমর্থকরা, যারা সুইস তারকার খেলা দেখার জন্য সেন্টার কোর্টের টিকিট কেটেছিলেন৷ শেষ মুহূর্তে টিকিট বদলের মরিয়া চেষ্টা শুরু করে দেন প্রত্যেকেই৷

ফেদেরার কোয়ার্টার ফাইনালের শুরুটা করেছিলেন দারুণভাবেই৷ প্রথম দু’টি সেট জিতে প্রতিপক্ষকে কোণঠাসা করে দিয়েছিলেন রজার৷ তবে সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শেষ তিনটি সেট পকেটে পোরেন কেভিন৷ শেষ সেটে সাডেন ডেথ চলাকালে একবার ম্যাচ পয়েন্টও হাতছাড়া করেন তিনি৷ যার বড়সড় মাশুল দিতে হয় তাঁকে৷ ২০১৩’র পর উইম্বলডন থেকে এত তাড়াতাড়ি বিদায় নেননি রজার৷ শেষ চারবারের মধ্যে তিনবার উম্বলডনের ফাইনালে উঠেছেন। যার একবার চ্যাম্পিয়ন হয়েছেন তিনি।

এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি