ঢাকা, শনিবার, ২১ জুলাই, ২০১৮ ০:৩৬:০৬

Ekushey Television Ltd.

সোনালী, জনতা ও রূপালী ব্যাংকের নিয়োগ পরীক্ষায় বাধা নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৪৮ পিএম, ১১ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৪:২৭ পিএম, ১১ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

স্থগিত হওয়া রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী, জনতা ও রূপালী ব্যাংকের নিয়োগ পরীক্ষা নিতে আইনগত কোনো বাধা নেই। গত বছর দেওয়া ওই নিয়োগ বিজ্ঞপ্তির ভিত্তিতে নিয়োগ পরীক্ষাসহ পরবর্তী কার্যক্রম পরিচালনা না করতে হাইকোর্ট নির্দেশ দিয়েছিলেন। হাইকোর্টের দেওয়া এই আদেশ শর্তসাপেক্ষে ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার বিচারপতি।

বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষের করা এক আবেদনের শুনানি নিয়ে আজ চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ আদেশ দেন।

এই আদেশের ফলে ওই তিন ব্যাংকসহ আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা আগামীকাল শুক্রবার (১২ জানুয়ারি) নির্ধারিত সময়ে হবে।

আজ বৃহস্পতিবার ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্য সচিব ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মোশারফ হোসেন খান একুশে টিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।  তিনি বলেন, তিনি বলেন, তিন ব্যাংকের বিষয়ে হাইকোর্ট যে স্থগিতাদেশ দিয়েছেলন তা তুলে নিয়ে আট ব্যাংকের পরীক্ষা একত্রে নেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এ নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই, পরীক্ষা যথা সময়েই হবে।

ফলে আগামীকাল ওই তিন ব্যাংকসহ ৮ টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সমন্বিত নিয়োগ  পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় আর কোনো বাধা নেই।   
এর আগে রোববার রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। একই সঙ্গে নিয়োগ পরীক্ষা কেন বাতিল করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। এ বিষয়ে এক রিটের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি রূপালী ব্যাংক ৭০১টি শূন্য পদে অফিসার ও ক্যাশ অফিসার পদে নিয়োগে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। ওই বছরের ২৬ জুলাই ৪২৩টি শূন্য পদে সিনিয়র অফিসার ও ৩ আগস্ট ৭৩৬টি শূন্য পদে অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসার পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।
কিন্তু এসব নিয়োগ বিজ্ঞপ্তির নিয়োগ পরীক্ষা না নিয়ে গত বছরের ২৩ আগস্ট বাংলাদেশ ব্যাংক ৮টি ব্যাংকের এক হাজার ৬৬৩টি সিনিয়র অফিসার (সাধারণ) পদের জন্য সমন্বিত নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এরপর ২৯ আগস্ট আবার তিন হাজার ৪৬৩টি অফিসার (সাধারণ) শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। ওই নিয়োগ বিজ্ঞপ্তির ভিত্তিতে আগামীকাল বিভিন্ন কেন্দ্রে সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষা হবে।
প্রার্থীদের এক ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা হবে। বিকেল ৩.৩০টা থেকে ৪.৩০টা পর্যন্ত ঢাকার দুই সিটি করপোরেশনের কেন্দ্রগুলোতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।
/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি