ঢাকা, বুধবার, ১৫ আগস্ট, ২০১৮ ১:৫১:৫৭

Ekushey Television Ltd.

স্কুল থেকে ৫০০ সাপ উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৯ পিএম, ১৩ মে ২০১৮ রবিবার | আপডেট: ১১:১২ পিএম, ১৩ মে ২০১৮ রবিবার

বগুড়ার ধুনট উপজেলার রান্ডিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষ থেকে ৫ শতাধিক সাপের বাচ্চা উদ্ধার করা হয়েছে। রোববার দুপুরের দিকে বিদ্যালয়ের শিক্ষকদের সহযোগিতায় স্থানীয়রা সাপের বাচ্চাগুলো উদ্ধার করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, অন্য দিনের মতো বিদ্যালয়ের অফিস সহায়ক (পিয়ন) অফিস কক্ষ খুলে পরিষ্কার করছিলেন। এ সময় আকস্মিকভাবে ঝাড়ুর সামনে একটি সাপের বাচ্চা দেখতে পেয়ে সাপসাপ বলে চেঁছামেচি করতে থাকেন। তার চিৎকারে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা ঘটনাস্থলে ছুটে গিয়ে বাকি সাপের বাচ্চাগুলোকে দেখতে পান।

এক পর্যায়ে অফিসের কক্ষের আলমিরা ও অন্যন্য আসবাবপত্রসহ কাগজপত্র তছনছ করতে থাকেন। এতে একে একে বের হয়ে আসে সাপের বাচ্চাগুলো। এ সংবাদ ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে উৎসুক জনতার ভিড় জমে উঠে। এ সময় স্থানীয়রা মেঝে খুঁড়ে আরও সাপের বাচ্চা বের করে। এতে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ধুনট উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিও) অরুন কুমার দেবনাথ বলেন, বিদ্যালয়ের অফিসে বাসা বেঁধেছে অসংখ্য বিষধর সাপ। যা এতদিন খেয়াল করেনি কেউ। এখন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে পরামর্শ করে বৈজ্ঞানিক পদ্ধতিতে বিদ্যালয়ে সাপের দংশন থেকে নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা করা হবে বলেও যোগ করেন তিনি।

এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি