ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:০৯:০৫

Ekushey Television Ltd.

স্মার্টফোনের চার্জ বাঁচানোর উপায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫১ পিএম, ৫ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০৪:১৯ পিএম, ৮ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার

স্মার্টফোনে বর্তমানে নানা অ্যাপস, গেম এবং অতিরিক্ত টেকনোলজির কারণে ফোনের চার্জ সাধারণত দীর্ঘস্থায়ী হয় না। তাই ফোনের চার্জ বেশিক্ষণ ধরে রাখা অনেকের প্রধান মাথা ব্যাথা। অনেক সময়েই দেখা যায় প্রাকৃতিক দুর্যোগ কিংবা ঘুরতে যাওয়ার মত জরুরি সময়ে ফোনের চার্জ ধরে রাখাটা কঠিন হয়ে পড়ে। এছাড়াও চরম লোডশেডিংয়ের সময় ফোনের চার্জ না থাকলে তো হয়ে গেল।

আপনি চাইলে কিছু সহজ উপায়ে ফোনের চার্জ ধরে রাখতে পারবেন। আসুন জেনে নেই এমনই কিছু উপায়-

ফোনের ব্লুটুথ এবং ওয়াই-ফাই সংযোগ বন্ধ রাখতে হবে। পুরোপুরি ফোন বন্ধ না করতে চাইলে ফোনটিকে ‘এয়ারপ্লেন মোডে’রাখতে পারেন। এতে করে ফোনে কল বা মেসেজ না আসলেও ফোনটি চালু থাকবে। বেশিরভাগ স্মার্টফোনে ইমেল এবং অন্যান্য অ্যাকাউন্ট সিংক করা থাকে। ফলে প্রতিনিয়ত পুশ নোটিফিকেশন আসতে থাকে। আর এই পুশ নোটিফিকেশন বন্ধ করে আপনি অনেকটাই চার্জ ধরে রাখতে পারেন।

জরুরি সময়ে ফোনে মিউজিক শোনা বা স্ট্রিমিং থেকে বিরত থাকুন। এটি আপনার ব্যাটারি ড্রেইনের অন্যতম কারণ। ডিসপ্লের ব্রাইটনেস ফোনের অনেকখানি চার্জ শেষ করার কারণ। তাই যতটা সম্ভব ব্রাইটনেস কমিয়ে রাখুন। প্রয়োজনে কল করার পরিবর্তে একেবারে শর্ট মেসেজ পাঠাতে পারেন। এই উপায়গুলোতে সহজে জরুরি অবস্থাতেও অনেকক্ষণ চার্জ ধরে রাখা যাবে।

এসএইচ/ডব্লিউএন



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি