ঢাকা, শুক্রবার, ২৫ মে, ২০১৮ ২২:২১:১৫

Ekushey Television Ltd.

স্যাটেলাইট আগে ঘুরক, পরে দেখা যাবে: মির্জা ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:২৮ পিএম, ১২ মে ২০১৮ শনিবার

মহাকাশে সদ্য উৎক্ষেপিত বাংলাদেশের প্রথম কৃত্রিম উপগ্রহ ‘বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট’র মালিকানা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে বিএনপি। এর মালিকানা ‘দুই ব্যক্তির কাছে চলে গেছে’ বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর; তবে তাদের পরিচয় তিনি প্রকাশ করেননি।
আজ শনিবার ভোররাতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে সফলভাবে উৎক্ষেপণ ঘটে বাণিজ্যিক কৃত্রিম উপগ্রহ ‘বঙ্গবন্ধু-১’র। এর মধ্য দিয়ে মহাকাশে পা রাখল বাংলাদেশ।
মহাকাশে বাংলাদেশের এই সাফল্যে বিএনপির নীরবতা নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশ্ন উত্থাপনের মধ্যে শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এ নিয়ে কথা বলেন মির্জা ফখরুল।
বিএনপি মহাসচিব বলেন, ওটার (বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট) মালিকানা চলে গেছে, জানেন তো। এই স্যাটেলাইটের মালিকানা চলে গেছে দু’জন লোকের হাতে এবং সেখান থেকে আপনাদেরকে কিনে নিতে হবে।
স্যাটেলাইটের মালিকানার বিষয়টি নিয়ে সন্দেহের কথা জানালেও তা নিয়ে বিস্তারিত কিছু না বলে মির্জা ফখরুল বলেন, এটা আগে ঘুরক, আবর্তন করুক পৃথিবী, পরিক্রমা করুক, তখন দেখা যাবে।
বিএনপি মহাসচিব বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী মঞ্জু সাহেব অভিযোগ করেছেন তার একজন প্রার্থীও কাজ করতে পারছে না। যাকে নির্বাচনে এজেন্ট নিয়োগ দেবেন তিনি বাসায় থাকতে পারছেন না। তাহলে নির্বাচনটা কীভাবে হবে? ইসির কথা এখন পর্যন্ত সবকিছু ঠিক আছে। এমন কোনো পরিস্থিতি তৈরি হয়নি যে সেনা মোতায়েন করতে হবে। গাজীপুরে নির্বাচন যেদিন স্থগিত করলো হাইকোর্ট সেদিন আমাদের নেতা নোমান সাহেব গিয়েছিলেন গাজীপুর। তাকে সেখানে আটক করে পুলিশ। তাকে গলা ধাক্কা দিয়ে গাড়ির মধ্যে তুলেছে। এরপর প্রার্থীর গোটা বাড়ি ঘিরে ফেলেছে ডিবি এবং পুলিশ। এদেশ আসলে কে চালাচ্ছে? নির্বাচন কমিশনারকে ফোন করেছিলাম। তিনি বললেন, আমি কিছু বলতে পারছিনা। সরকারের এক উচ্চ পদস্থ কর্মকর্তাকে জিজ্ঞেস করলাম সে বলল এগুলো যারা করে তারা অতি উৎসাহী। ইসির সঙ্গে আমাদের প্রতিনিধিদের যেদিন বৈঠক ছিল সেদিন বলা হয়েছিল গাজীপুরের এসপি হারুনকে প্রত্যাহার করার জন্য। প্রত্যাহার তো করেইনি বরং আরও ক্ষমতা দেওয়া হয়েছে।
গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে গিয়ে খালেদা জিয়া কারাগারে উল্লেখ করে তিনি বলেন, গতকাল খালেদা জিয়ার দলের চেয়ারম্যান হিসেবে ৩৪ বছর পূর্ণ করেছে। এই ৩৪ বছর পূর্ণ হওয়ার দিনটি তিনি কারাগারে। এটা আমার উপলব্ধি যে তার মতো ত্যাগী গণতান্ত্রিক নেতা আর আমাদের নেই।
খালেদা জিয়ার মুক্তি এবং ডা. সামীউল আলম সুধীনের উপর হামলায় প্রতিবাদে বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ড্যাব আয়োজিত সভায় বক্তব্য রাখেন ফখরুল। বিএসএমএমইউর সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল মান্নান মিয়ার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ড্যাবের মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব এস এম রফিকুল ইসলাম বাচ্চু, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক আব্দুল কুদ্দস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আখতার হোসেন খান, শেরে বাংলানগর কৃষি বিশ্ববিদ্যলয়ের অধ্যাপক রফিকুল ইসলাম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি সেলিম ভুঁইয়া, এ্যাবের প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু।

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি