ঢাকা, শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ১৬:৪৫:২৫

Ekushey Television Ltd.

হাজীদের বর্ধিত বিমান ভাড়া প্রত্যাহার দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৭ পিএম, ১২ জুলাই ২০১৭ বুধবার | আপডেট: ০৬:৩৬ পিএম, ১৪ জুলাই ২০১৭ শুক্রবার

সৌদিআরব প্রতিনিধি : আল্লাহর মেহমান হাজীদের মানসম্মত সেবা নিশ্চিতকরণের লক্ষে বর্ধিত বিমান ভাড়া প্রত্যাহার ও জমাকৃত মুয়াল্লেম ফি-র পূর্ণ টাকা দ্রুত ফেরত প্রদানের দাবিতে হজ্জ এজেন্সি মুয়াজ্জেম বৃন্দ এবং আনোয়ার হজ্জ ও ওমরাহ এন্ড সার্ভিসের আয়োজনে পবিত্র মক্কা নগরী ছরোওয়াত আল মাসামির হোটেল এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আল কুতুব হজ্জ ট্রাভেলসের মালিক মাওলানা কতুব উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে ও মা. জাহিদ আলম ও মা. মুসলেহ্ উদ্দিন আলমগীরের যৌথ পরিচালনায় সভায় হজ্জ ট্রাভেলস এর মালিকদের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা মাহবুবুর রহমান এয়ার পিস লিঃ, এইছ এম বরকত উল্লা, কামরুল ইসলাম সাঈদ, মাওলানা নূর মোহাম্মদ, মাওলানা আবু আনসারী, হাব সদস্য মাওলানা আব্দুল হামিদ, দেলোয়ার হোসেন, মফিজুর রহমান ও মাওলানা জুনায়েদ সহ প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা কতুব উদ্দিন বলেন, ধর্ম মন্ত্রণালয় কতৃক ঘোষিত হজ্জ প্যাকেজ বিমান ভাড়া সম্পূর্ণ অযৌক্তিক ভাবে ১,২৪,৭২৩ টাকা থেকে ১,২৭,৫৯০ টাকা করা হয়েছে। ডলারের মূল্য কমলেও মন্ত্রিপরিষদ কতৃক অনুমোদিত বিমান ভাড়া ২৮৬৭ টাকা বাড়ানো হয়েছে। এই অযৌক্তিক ভাড়া প্রত্যাহারের দাবি জানান তিনি।

তিনি আরও বলেন, মন্ত্রিপরিষদ কর্তৃক অনুমোদিত হজ্জ প্যাকেজে সৌদি মুয়াল্লীম ফি বাবদ হাজীপ্রতি সরকারি একাউন্টে ২৩,৪১৩ টাকা জমা দেওয়া হয়েছে। সম্পূর্ণ অন্যায়ভাবে এখন ২০,৩৫১ টাকা অর্থ্যাৎ ৩০৫১ টাকা কম ফেরত দেওয়া হচ্ছে। অবিলম্বে জমাকৃত মুয়াল্লেম ফি ফেরত দানের আহবান জানান তিনি।

আলোচকগণ বলেন, ২০১৭ সালে হজ্জে গমনেচ্ছু সকল প্রাক-নিবন্ধিত হাজীদের পবিত্র হজ্জ পালন নিশ্চিতকরণের লক্ষে ৫০,০০০ নতুন কোটা বৃদ্ধি, সৌদিতে অতিরিক্ত মুয়াল্লেম ফি প্রায় ৩০০ সৌদি রিয়াল বৃদ্ধি পাওয়ায় মুয়াল্লীমদের সেবার মান বৃদ্ধি নিশ্চিতকরণে সৌদি ধর্ম মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যথাযথ অর্থবহ সংলাপের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করতে হবে। বক্তাগণ থার্ড কেরিয়ার উত্থাপন না হওয়ায় সভায় চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, এতে মহামান্য সুপ্রিম কোর্টের নির্দেশ চরম উপেক্ষিত হয়েছে। তাই দ্রুত থার্ড কেরিয়ার চালুর ও ট্রলি ব্যাগের টাকা দ্রুত হজ্জ এজেন্সির মালিকদের কাছে ফেরত দানে হাব নেতৃবৃন্দের কাছে অনুরোধ জানান এবং মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি