ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ৩:১৫:০০

হুমায়ূন মেলায় তারার মেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩১ পিএম, ১৩ নভেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ১২:২৭ পিএম, ১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন উপলক্ষে আজ হুমায়ূন মেলার আয়োজন করা হয়েছিল। বিকেল ৩টায় চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত এ মেলায় উপস্থিতি হয়েছিলেন জনপ্রিয় তারকা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন নাট্যজন সৈয়দ হাসান ইমাম, আতাউর রহমান, আলী ইমাম, হুমায়ূন আহমেদের ছেলে নূহাশ হুমায়ূন প্রমুখ।

এ সময় হুমায়ূন আহমেদ সম্পর্কে তারা বলেন, মৌলিক ‌সাহিত্যকর্মের মাধ্যমে হুমায়ূন আহমেদ প্রজন্ম থেকে প্রজন্মে বেঁচে থাকবেন।

নূহাশকে কিছু বলার জন্য অনুরোধ করা হলে তিনি অশ্রুসজল নয়নে বলেন, আমার আলাদা করে কিছু বলার নেই। আমার বাবার জন্মদিন এত জমকালোভাবে পালিত হচ্ছে দেখে আমি অভিভূত।

বিদেশীসহ দেশের বিভিন্ন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিদের পাশাপাশি হুমায়ূন ভক্তরাও মেলা দেখতে এসেছিলেন। মেলায় আবৃত্তি করেছেন সৈয়দ হাসান ইমাম। হুমায়ূন আহমেদ সম্পর্কে বলেন, লেখক ইমদাদুল হক মিলন, বিশিষ্ট নারী উদ্যোগক্তা কনা রেজা, শিল্পী ফেরদৌসী আরা, সময় প্রকাশের ফরিদ আহমেদ প্রমুখ।

দলীয় নৃত্য ও ফ্যাশন শো পরিবেশন ছাড়াও হুমায়ূন আহমেদের লেখা গান, তার পছন্দের গান এবং হুমায়ূন আহমেদ নির্মিত চলচ্চিত্রে ব্যবহৃত গানগুলো পরিবশেন করেছেন ফেরদৌস আরা, তপন চৌধুরী, সেলিম চৌধুরী, কিরণ চন্দ্র রায়, চ্যানেল আই সেরাকণ্ঠ, ক্ষুদে গানরাজ ও বাংলার গানের শিল্পীবৃন্দ।

মেলার স্টলগুলোতে হুমায়ূন আহমেদ ব্যবহৃত চায়ের কাপসহ তার স্মৃতিজড়িত হরেক রকমের সামগ্রী ছিল। চিত্রশিল্পী আবদুল মান্নানের নেতৃত্বে হুমায়ূন আহমেদকে নিয়ে চিত্রাঙ্কন করেছে শিশুশিল্পীরা। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন অপু মাহফুজ ও সাথি।

ডব্লিউএন


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি