ঢাকা, সোমবার, ১৬ জুলাই, ২০১৮ ১৬:৫৫:৫৬

Ekushey Television Ltd.

হেড টু হেড সুইডেন-ইংল্যান্ড: কে এগিয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৫৮ পিএম, ৭ জুলাই ২০১৮ শনিবার | আপডেট: ০২:০৪ পিএম, ৭ জুলাই ২০১৮ শনিবার

আজ রাত ৮টায় মাঠে নামছে সুইডেন ও ইংল্যান্ড। ২০০৬-এর পর এই প্রথম বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলছে ইংল্যান্ড। অন্যদিকে রক্ষণভাগের নৈপুণ্যে শেষ আটে জায়গা করে নিয়েছে সুইডেন। 

গোলদাতাদের তালিকায় সবার উপরে রয়েছেন হ্যারি কেন। ইংলিশ অধিনায়ক এখন পর্যন্ত করেছেন ছয় গোল। গোল মেশিনের দিক দিয়ে হ্যারি কেনের কল্যাণে ইংল্যান্ড এগিয়ে থাকবে।

কোয়ার্টার ফাইনালে ফিরবেন সুইডিশ মিডফিল্ডার সেবাস্তিয়ান লারসন। শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় হলুদ কার্ড দেখা ডিফেন্ডার মিকায়েল লুসতিগকে পাচ্ছে না সুইডেন। ইংল্যান্ডের জর্ডান হেন্ডারসন, কাইল ওয়াকার, রুবেন লফটাস-চিক ও জেসি লিনগার্ড এরই মধ্যে একটি করে হলুদ কার্ড দেখেছেন।

দু’দলের আগের ২৪ লড়াইয়ে ইংলিশদের জয় আটটি সুইডেনের সাতটি। বিশ্বকাপে এ দু’দলের আগের দুটি ম্যাচই ড্র হয়েছে।২০১২ সালে শেষ দেখা হয়েছিল এই দু’দলের। সেবার ৪-২ গোলে ইংল্যান্ডকে হারিয়েছিল সুইডেন। চারটি গোলই করেন ফরোয়ার্ড ইব্রাহিমোভিচ।

এখন পর্যন্ত এই বিশ্বকাপে নিজেদের প্রথম চার ম্যাচে নয়টি গোল করেছে ইংল্যান্ড। অন্যদিকে টুর্নামেন্টে মাত্র দুটি গোল হজম করেছে সুইডেন। শুধু ব্রাজিল ও উরুগুয়ের এর চেয়ে ভালো রক্ষণ রেকর্ড আছে

কলম্বিয়ার বিপক্ষে শেষ ষোলোয় পেনাল্টি শুটআউটে জয় পাওয়ার আগে বিশ্বকাপে কখনও টাইব্রেকারে জয় পায়নি ইংল্যান্ড। অতীতে তিনবার পেনাল্টি শুটআউটের মুখোমুখি হয়ে তিনবারই হার মানে তারা।

এমজে/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি