ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ১৯:২৩:০১

Ekushey Television Ltd.

হোয়াটঅ্যাপে কেউ আপনাকে ব্লক করেছে কি? বুঝবেন যেভাবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২ এএম, ৭ জুলাই ২০১৮ শনিবার

প্রিয় মানুষটির সঙ্গে যোগাযোগের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ হয়ে উঠেছে সবচেয়ে জনপ্রিয় মাধ্যমের একটি। কিন্তু এর মধ্যেই এমন অনেক ব্যাক্তি আমাদের মেসেজ করেন যা আমরা নিজেদের স্মার্টফোনে দেখতে চাই না। বিপরীতে প্রিয় মানুষটির সঙ্গে ঝগড়া-বিবাদের পরই অনেকে তাকে ব্লক করে দেন। আবার নিজেও অনেক সময় ব্লকের শিকার হতে পারেন। কিভাবে জানবেন, আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে কি না।

হোয়াটসঅ্যাপ-এ আপনাকে কেউ ব্লক করলে তা বোঝার সহজ উপায়

১. কোন কনট্যাক্টে যদি `লাস্ট সিন’ না দেখা যায় তবে তিনি আপনাকে ব্লক করে থাকতে পারেন। তবে নিজের সেটিংস এ `লাস্ট সিন’ বন্ধ করে দিলেও তা হতে পারে।

২. এর সাথেই কনট্যাক্টের প্রোফাইল ফটো যদি হঠাৎ গায়েব হয়ে যায় বুঝবেন তিনি আপনাকে ব্লক করে থাকতে পারেন। তবে তিনি নিজে থেকে নিজের প্রোফাইল ফটো ডিলিট করলেও এই ঘটনা ঘটতে পারে।

৩. সেই কনট্যাক্টকে মসেজ পাঠানোর পরে যদি ডবল টিক না পরে তবে হয়তো তিনি আপনাকে ব্লক করেছেন। যদিও এটি সম্পূর্ণ নিশ্চয়তার সাথে বলা যায় না কারন সেই ব্যাক্তি ইন্তারনেট কানেকশানের বাইরে থাকলে বা হোয়াটসঅ্যাপ ব্যবহার বন্ধ করে দিলেও এই রকম একটি টিক দেখা যাবে।

৪. এখনো যদি শংশয় দূর না হয় তবে সেই কনট্যাক্টে হোয়াটসঅ্যাপ কল করুন। সেই ব্যাক্তি আপনাকে ব্লক করলে কল কানেক্ট হবে না।

৫. একাধিক কারনে উপরের সমস্যাগুলি দেখা দিতে পারে। এর থেকে কেউ আপনাকে হোয়াটসঅ্যাপ এ ব্লক করেছেন কী না তা নির্দিষ্ট করে করে বলা সম্ভব নয়। তবে আপনার মনে সংশয় দূর না হয় তাহলে সেই ব্যাক্তিকে নিয়ে একটি নতুন হোয়াটসঅ্যাপ গ্রুপ ওপেন করুন। এই উপায়েকেউ আপনাকে হোয়াটসঅ্যাপ এ ব্লক করেছেন কী না তা নিশ্চিতভাবে বলা সম্ভব। সেই ব্যাক্তি যদি আপনাকে ব্লক করে থাকেন তবে নতুন গ্রুপ ক্রিয়েটের সময় "you are not authorized to add this contact," এরর মেসেজ দেবে। আর এর অর্থ সেই ব্যাক্তি আপনাকে হোয়াটসঅ্যাপ এ ব্লক করে রেখেছেন।

এমজে/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি