ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭ ৬:৪৬:৩৪

হোয়াটসঅ্যাপ-ফেসবুক মেসেঞ্জার সুরক্ষিত রাখবেন যেভাবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৫ পিএম, ১১ অক্টোবর ২০১৭ বুধবার | আপডেট: ০৫:২৯ পিএম, ১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার

মানুষের কাছে সাইবার সিকিউরিটির বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ। এর কারণ অনেক জায়গায় সাইবার অ্যাটাক বেড়ে গেছে। বিশেষ করে মেসেজিং অ্যাপ, যেখানে মানুষ নিজের মনের কথা খুলে বলেএটি জনসমক্ষ্যে ফাঁস হয়ে যাক তা কেউই চাইনাজেনে নিন কিভাবে হোয়াটসঅ্যাপ বা ফেসবুক মেসেঞ্জারের মতো জনপ্রিয় অ্যাপগুলি সুরক্ষিত করবেন৷

মেসেঞ্জার সেফটির জন্য এই দুই মেসেজিং অ্যাপেই আছে এন্ড-টু-এন্ড এনক্রিপশান ফিচার। তবে অনেক এমন অ্যাপ আছে যেখানে কোনো সুরক্ষা নেই। তাই আপনার সেফিটির জন্য ডাউনলোড করে নিন সোশ্যাল মিডিয়া ইনট্রিগেশান অ্যাপ Keybase। যার মাধ্যমে সুরক্ষিত রাখতে পারবেন আপনার চ্যাট।

যেভাবে এটি করবেন: প্রথমেই আপনার কম্পিউটারে Keybase অ্যাপটি ডাউনলোড করুন। এবার সেট-আপ ওপেন করে সফটওয়ারটি ইনস্টল করে নিন। এরপর আপনার এই অ্যাপকে যুক্ত করতে আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে।

এরপর আপনাকে প্রতিটি প্রোফাইল হয়ে যেতে হবে। আপনাকে আপনার সোশ্যাল মিডিয়া ইউজার নেম দিতে হবে ভেরিফাই শুরু করার জন্য। এছাড়াও আপনি মজিলা ব্রাউজারে এক্সটেনশান ডাউনলোড করতে পারবেন। চ্যাট এনক্রিপ্ট করতে কিবেস চ্যাট বাটনে ক্লিক করতে হবে। এর জন্য ভেরিফাই করতে হবে কি বেস অ্যাকাউন্ট।

 

আর/এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি