ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট, ২০১৮ ২১:৫১:০৪

Ekushey Television Ltd.

১লাখ রোহিঙ্গাকে ভাসানচরে নেওয়া হচ্ছে: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:১৪ পিএম, ২৩ মে ২০১৮ বুধবার | আপডেট: ০৬:১১ পিএম, ২৩ মে ২০১৮ বুধবার

শিগগিরই এক লাখ রোহিঙ্গাকে কক্সবাজারের টেকনাফের শিবির থেকে ভাসানচরে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিয়ানমার যতদিন তাদের নাগরিকদের নিজ দেশে ফিরিয়ে না নেবে ততোদিন তারা ভাসানচরে অস্থায়ীভাবে বাস করবে।
আজ বুধবার সকালে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল ও ইউএনএফপিএর নির্বাহী পরিচালক নাটালিয় কানেম প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে গেলে একথা বলেন তিনি।
পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের মানবিক কারণে বাংলাদেশে আশ্রয় নেওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেছেন, স্থানীয় জনগণ তাদের খুব সহায়তা করছে।
বর্ষা মৌসুমে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেছেন যে, মিয়ানমার যতদিন তাদের নাগরিকদের ফিরিয়ে না নেয়, ততোদিন ভাসানচরে তাদের জন্য অস্থায়ী বাসস্থানের ব্যবস্থা করা হয়েছে।
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থানের জন্য নাটালিয়া কানেম প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেছেন বলেও তিনি জানান।
বাংলাদেশে ইউএনএফপিএর সহায়তা অব্যাহত রাখার কথা প্রতিশ্রুতি দিয়ে সংস্থাটির নির্বাহী পরিচালক দারিদ্র্য বিমোচনে বাংলাদেশর অগ্রগতি, প্রসূতি মায়ের চিকিত্‌সাসহ বাংলাদেশের সার্বিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করেন।
মিয়ানমার সেনাবাহিনীর হত্যাযজ্ঞের মুখে প্রায় ৮ লাখ রোহিঙ্গা গত কয়েক মাসে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের আশ্রয় ও চিকিৎসা নিশ্চিত করেছে বাংলাদেশ। রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে গত বছরের ২৩ নভেম্বর সম্মতিপত্রে সই করে দুই দেশ।
/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি