ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:১৯:০৩

Ekushey Television Ltd.

১৬ হাজার চাল কল মালিক কালো তালিকাভুক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:০৯ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ১২:১৮ পিএম, ১৪ জুলাই ২০১৭ শুক্রবার

চাল কল মালিকরা অসাধুভাবে চাল মজুদ করায় দেশের বাজারে চালের দাম বেড়েছে বলে অভিযোগ করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, যারা অসাধুভাবে চাল মজুদ করেছেন এমন অভিযোগে ১৬ হাজার চাল কল মালিককে কালো তালিকাভুক্ত করা হয়েছে। একই সঙ্গে আগামী তিন বছর এসব চাল কল মালিকদের থেকে চাল না কেনারও সিদ্ধান্ত সরকার নিয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার সচিবালয়ে খাদ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

এদিকে ভিয়েতনাম থেকে আমদানি চালের প্রথম চালান আজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। ২০ হাজার মেট্রিক টন চাল নিয়ে ভিয়েতনাম থেকে আসা জাহাজ ‘ভিসাই ভিসিপি-০৫’বৃহস্পতিবার সকালে বন্দরের বহির্নোঙরে পৌঁছায়।

সংবাদ সম্মেলনে খাদ্য মন্ত্রী বলেন, আমরা যথাসময়ে চাল আমদানির প্রক্রিয়া শুরু করেছি। আমরা ট্যারিফ উঠিয়ে দেওয়ার জন্য আগেই চিঠি দিয়েছিলাম। কিন্তু প্রধানমন্ত্রী কৃষকদের কথা চিন্তা করেছেন।

তিনি বলেন, বাংলাদেশের কৃষকদের এক মণ চাল উৎপাদন করতে ৭০০ থেকে সাড়ে ৭০০ টাকা খরচ হয়। প্রধানমন্ত্রী ওই চিন্তাটাই করেছেন, যেন কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের সঠিক মূল্য পান। এজন্য তিনি ট্যারিফটা দেরিতে উঠিয়েছেন। ট্যারিফ ওঠানোর প্রভাবে চালের বাজার এখন নিম্নমুখী।

আর/ডব্লিউএন



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি