ঢাকা, শনিবার, ২১ জুলাই, ২০১৮ ০:৪০:২৮

Ekushey Television Ltd.

১৮৫ নিরাপত্তাকর্মী নিয়োগ দেবে রেলওয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৪ পিএম, ৫ জানুয়ারি ২০১৮ শুক্রবার | আপডেট: ১০:১৯ পিএম, ৫ জানুয়ারি ২০১৮ শুক্রবার

বাংলাদেশ রেলওয়েতে ১৮৫ নিরাপত্তা বাহিনী নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে গত ২৩ ডিসেম্বর। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন।

আবেদনের যোগ্যতা:

আবেদনকারীদেরকে ন্যূনতম এসএসসি পাস বা স্বীকৃত ইনস্টিটিউট থেকে সমমান শিক্ষার অধিকারী হতে হবে। শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতার পাশাপাশি সিপাহি পদে আবেদনকারীদের উচ্চতা হতে হবে কমপক্ষে পাঁচ ফুট ছয় ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৩ ইঞ্চি এবং ওজন হতে হবে ৫০ কেজি। তবে উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে শারীরিক যোগ্যতা শিথিলযোগ্য। এ ক্ষেত্রে উপজাতীয় প্রার্থীদের উচ্চতা হতে হবে কমপক্ষে পাঁচ ফুট তিন ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি এবং ওজন হতে হবে ৪৫ কেজি। শারীরিক সব যোগ্যতার পাশাপাশি আবেদনকারীদের সব ধরনের শারীরিক ত্রুটিবিহীন এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

আবেদনের প্রক্রিয়া:

আবেদনকারীদের বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট www.railway.gov.bd-তে প্রবেশ করে আবেদন ফরম ডাউনলোড করতে হবে। আবেদন ফরম ডাউনলোডের পর তা যথাযথভাবে পূরণ করে সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিসহ অন্যান্য সংযুক্তি সহকারে চিফ কমান্ড্যান্ট (পূর্ব), রেলওয়ে নিরাপত্তা বাহিনী, সিআরবি, চট্টগ্রামের দপ্তরে পৌঁছাতে হবে। এ ক্ষেত্রে আবেদন ফরম পূরণের সময় কোনো প্রকার ওভাররাইটিং কিংবা ফ্লুইড ব্যবহার করা যাবে না।

আবেদনপত্রের সঙ্গে অন্যান্য সংযুক্তির পাশাপাশি পরীক্ষা ফির মূল কপিও সংযুক্তি হিসেবে পাঠাতে হবে। এ ক্ষেত্রে পরীক্ষা ফি বাবদ ৫০ টাকা কোড নং ১-৫১৩১-০০০০-২০৩১ তে জমাদানের ট্রেজারি চালানের মূল কপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে ডাকটিকিটসহ আবেদনকারীর ঠিকানা লেখা দুটি খাম আবেদন ফরমের সঙ্গে অবশ্যই পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর সময় খামের বাম দিকের ওপরের অংশে পদের নাম এবং প্রার্থীর জেলার নাম স্পষ্টভাবে লিখতে হবে।

আবেদনের সময়সীমা:

আগামী ২০ জানুয়ারি, ২০১৮ তারিখ বিকেল ৫টার মধ্যে আবেদন করতে হবে।

নিয়োগ পদ্ধতি:

আবেদনকারীদের দৈহিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। দৈহিক এবং মৌখিক পরীক্ষার পূর্ণমান ৫০, এ ক্ষেত্রে শতকরা ৫০ শতাংশ নম্বর পাস নম্বর হিসেবে বিবেচিত হবে।

বিস্তারিত জানতে:

ওয়েবসাইট : www.railway.gov.bd

 

একে/এসএইচ



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি