ঢাকা, সোমবার, ১৮ জুন, ২০১৮ ১৩:১১:০৪

Ekushey Television Ltd.
ঢাবি ও অধিভুক্ত ৭ কলেজ

২২৯ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ শৃঙ্খলা পরিষদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৬ পিএম, ১২ জুন ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৪:১০ পিএম, ১২ জুন ২০১৮ মঙ্গলবার

শৃঙ্খলা ভঙ্গ ও পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং এর অধিভুক্ত সাতটি কলেজের ২২৯ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের এক সভায় এ সুপারিশ করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরবর্তী সিন্ডিকেট সভায় এসব শিক্ষার্থীর বহিষ্কারের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে একাধিক তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। এ ছাড়া অধিভুক্ত সাত কলেজের দুই শতাধিক শিক্ষার্থীকে শাস্তির সুপারিশ করা হয়েছে ‘পরীক্ষায় নকল’ করার ঘটনায় জড়িত থাকার অভিযোগে।

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘শৃঙ্খলাবিরোধী কাজ করায় এবং পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বিশালসংখ্যক শিক্ষার্থী বহিষ্কারের সুপারিশ করেছে শৃঙ্খলা পরিষদ।’

শৃঙ্খলা পরিষদের সদস্যসচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী বলেন, ‘সুপারিশকৃত শাস্তির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরবর্তী সিন্ডিকেট সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

 টিআর/ এআর



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি