ঢাকা, শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ৮:৫৮:২৪

Ekushey Television Ltd.

২২ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে শুরু সফটওয়ার মেলার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৮ পিএম, ২০ জানুয়ারি ২০১৮ শনিবার

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের জনপ্রিয় প্রদর্শনী বেসিস সফট এক্সপো ২০১৮। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। চার দিনব্যাপী এ প্রদর্শনী চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সূত্রে এ তথ্য জানা গেছে। 


জানা গেছে, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত তথ্যপ্রযুক্তির বৃহত্তম এ প্রদর্শনীতে এবার প্রায় দুইশো দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করতে যাচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে এ প্রদর্শনীতে। প্রদর্শনী চলাকালে ওই এলাকাকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে।

প্রদর্শনী ছাড়াও মেলায় বাড়তি আকর্ষন হিসেবে থাকছে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার। ওই সেমিনারে বক্তব্য রাখবেন দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক শতাধিক বিশেষজ্ঞ। এছাড়াও থাকছে দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্যে বি-টু-বি ম্যাচমেকিং সেশন। পাশাপাশি থাকবে আইটি জব ফেয়ার, ডিজাইনার্স কনফারেন্স ইত্যাদি।

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, প্রতিবারের মতো এবারও এ প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। এবার প্রদর্শনীতে দেশ ও বিদেশের সর্বশেষ অত্যাধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শন দেখা যাবে।

বেসিস সূত্রে জানা যায়, প্রদর্শনী উপলক্ষে বেসিস অডিটরিয়ামে আগামী ২২ জানুয়ারি সোমবার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর, বেসিসের পরিচালক ও সফটএক্সপো ২০১৮`র আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেলসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন।

আরকে// এমজে



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি