ঢাকা, শুক্রবার, ২৫ মে, ২০১৮ ১৮:২৯:৪৪

Ekushey Television Ltd.

৩০% মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগের বিস্তারিত জানাতে নোটিশ   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫২ পিএম, ৩ এপ্রিল ২০১৮ মঙ্গলবার | আপডেট: ১২:০১ এএম, ৪ এপ্রিল ২০১৮ বুধবার

বিভিন্ন মন্ত্রনালয়ে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগ নিশ্চিতকরণ এবং নিয়োগ পাওয়াদের বিস্তারিত জানতে চেয়ে নোটিশ জারি করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। গতকাল সোমবার জারি করা এই নোটিশ ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের দেওয়া হয়েছে। নোটিশের জবাব দিতে বলা হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও), জনপ্রশাসন মন্ত্রণালয় এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়কে। 

নোটিশে বলা হয় যে, ২০১১ সালের ১৬ জানুয়ারি ২৬ নং স্মারকে একটি নির্দেশনা প্রকাশ করে। তাতে বলা হয় যে, সরকারি দপ্তর, স্বায়ত্বশাসিত/আধা স্বায়াত্তশাসিত প্রতিষ্ঠান এবং বিভিন্ন করপোরেশনের চাকরিতে সরাসরি নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা এবং উপযুক্ত প্রার্থী পাওয়া না গেলে মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র-কন্যার পুত্র-কন্যার অনুকূলে ৩০ শতাংশ কোটা বলবত হবে। 

এছাড়াও গত বছরের ১৭ জুন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এক পরিপত্রে জানায় যে, মুক্তিযোদ্ধা কোটায় যে কোন নিয়োগের তালিকা সংযুক্ত ছকে নিয়োগকারী কর্তৃপক্ষ পিএমও, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ে প্রেরণ করবেন। কিন্তু কয়েকটি মন্ত্রণালয় ছাড়া বাকিরা এই তালিকা উপরোক্ত দপ্তরে পাঠায়নি। আর সেগুলো জানতে চেয়েই প্রজ্ঞাপন জারি করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। 

সংশ্লিষ্ট সকল মন্ত্রনালয়কে অতি দ্রুত পিএমও, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ে এ বিষয়ে বিস্তারিত তথ্য পাঠাতে বলেছে মন্ত্রণালয়।

//এস এইচ এস//এসি 

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি